বিশ্বনাথ প্রতিনিধি

১০ ডিসেম্বর, ২০১৬ ২০:৩৩

‘মুক্তিযোদ্ধাদের ইতিহাস ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে’

সিলেটের বিশ্বনাথ উপজেলার মুক্তিযোদ্ধা, অসহায় ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গকে সম্মাননা দিয়েছে ‘বিশ্বনাথ উপজেলা সমিতি সিলেট’।

শনিবার (১০ ডিসেম্বর) বিশ্বনাথ হানাদরমুক্ত দিবস উপলক্ষে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের এ সংবর্ধনা দেয়া হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি বিশিষ্ট কুটনীতিবিধ ড. এ.কে আব্দুল মোমেন।

প্রধান অতিথির বক্তব্যকালে তিনি বলেন, ৭১ সালের ১০ ডিসেম্বর বিশ্বনাথ হানাদার মুক্ত হয়। ৭১ সালের এই দিনে সিলেটস্থ বিশ্বনাথ উপজেলা সমিতি বিশ্বনাথের বীর সন্তানদের সম্মাননা দিয়ে এ সংগঠনের নেতারা সম্মানিত হয়েছেন। স্বাধীনতার ৪৬ বছর পেরিয়ে গেলেও মুক্তিযোদ্ধারা এখনও অবহেলিত রয়েছেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধারা জাতির শ্রেষ্ট সন্তান। ‘বিশ্বনাথ উপজেলা সমিতি সিলেট’ মুক্তিযোদ্ধাদের প্রতি যেভাবে সম্মান দেখিয়েছেন তেমনি বাঙালী জাতির এ শ্রেষ্ট সন্তানদের প্রতি সম্মান দেখাতে হবে। তাদের ইতিহাস রক্ষায় আমাদেরকে কাজ করতে হবে এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে তা তুলে ধরতে হবে।

এর আগে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শেখ মো. আজাদ ও পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নুরুল ইসলাম। এ সময় শহীদ ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের মাগফেরাত কামনা করে ১ মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বিশ্বনাথ বার্তার সম্পাদক মোসাদ্দিক হোসেন সাজুল সম্পাদিত মুক্তিযোদ্ধা সংবর্ধনা স্মারক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

‘বিশ্বনাথ উপজেলা সমিতি সিলেটের সভাপতি মনিরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ তাজ উদ্দিন আহমদ ও যুগ্ম-সাধারণ সম্পাদক ও বিশ্বনাথ বার্তার সম্পাদক মোসাদ্দিক হোসেন সাজুলের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এবং সাবেক সংসদ সদস্য ও জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট নুরুল ইসলাম খান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক জেলা আ’লীগের সভাপতি আ.ন.ম শফিকুল হক, সংগঠনের সাবেক উপদেষ্টা বীর মুক্তিযুদ্ধা অ্যাডভোকেট মুজিবুর রহমান, সিলেট চেম্বারের পরিচালক এটিএম সুয়েব, বিশ্বনাথ উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার ওয়াহিদ আলী, সংগঠনের সাবেক সভাপতি বীর মুক্তিযুদ্ধা মনির উদ্দিন চৌধুরী ও আবুল খায়ের চৌধুরী, বর্তমান সহ-সভাপতি আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপক ফারুক আহমদ।

সভা শেষে বিশ্বনাথের ৭৫ জন মুক্তিযোদ্ধাদের বিশ্বনাথ উপজেলা সমিতি সিলেটের পক্ষ থেকে সম্মাননা হিসেবে নগদ অর্থ ও সনদপত্র প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত