নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার থেকে

২৯ মার্চ, ২০১৭ ২১:৩২

সিলেটে বিস্ফোরণের জবাবে মৌলভীবাজারে ‘অপারেশন হিট ব্যাক’

মৌলভীবাজার সদর উপজেলার নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানায় ‘অপারেশন হিট ব্যাক’ নামে অভিযান চালাচ্ছে কাউন্টার টেরোরিজম ইউনিটের সোয়াট টিম। বুধবার বিকেল থেকে এই অপারেশন শুরু হয়। সিলেটের শিববাড়ি এলাকায় বিস্ফোরণে পুলিশসহ ছয়জন নিহত হওয়ার জবাব দিতে এই অভিযানের নাম ‘অপারেশন হিট ব্যাক’ রাখা হয়েছে বলে কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্রে জানা গেছে।

৬ টা ১৮ মিনিটে এই অপারেশন শুরু হওয়ার পর ঘন্টাখানেক ব্যাপক গুলিবর্ষণের শব্দ শোনা যায়। এরপর অন্ধকার ঘনিয়ে আসা ও বৃষ্টির কারণে অপারেশন কিছুটা ব্যাহত হয় বলে জানা গেছে।

ঘটনাস্থলে উপস্থিত মৌলভীবাজারের এক পুলিশ কর্মকর্তা রাত ৯টায় দিকে জানিয়েছেন, এই মুহূর্তে বাসাটির ভেতর থেকেও কোনো সাড়া শব্দ পাওয়া যাচ্ছে না। সকালের দিকে আবার অপারেশন শুরু হতে পারে বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

জঙ্গি আস্তানা সন্দেহে মঙ্গলবার (২৮ মার্চ) রাত থেকে মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় একটি বাড়ি এবং খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার নাসিরপুর গ্রামে আরও একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। দুটি আস্তানাতেই বিপুল পরিমাণ অস্ত্র-বিস্ফোরক আছে বলে ধারণা করা হচ্ছে। নাসিরপুরের অপারেশন শেষ হলেই বড়হাটে অপারেশন চালানো হবে বলে জানা গেছে।

এর আগে সিলেটের দক্ষিণ সুরমা থানার শিববাড়ি এলাকায় আতিয়া মহল নামের বাড়িতে জঙ্গি আস্তানায় ‘অপারেশন টোয়াইলাইট’ চালায় সেনাবাহিনীর প্যারা-কমান্ডোরা। ওই অভিযানে এক নারীসহ চার জঙ্গি নিহত হয়। সেনাবাহিনীর অভিযান চলার সময় গত শনিবার আতিয়া মহলের পাশেই পাঠানপাড়ায় বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয় জন নিহত ও প্রায় ৫০ জন আহত হন।

আপনার মন্তব্য

আলোচিত