নিজস্ব প্রতিবেদক

৩০ মার্চ, ২০১৭ ১৫:২০

আতিয়া মহলে নিহত জঙ্গি মুসা কিনা জানতে মায়ের ডিএনএ নমুনা সংগ্রহ

আতিয়া মহলে অভিযানে নিহত দুই জঙ্গির লাশ

সিলেটের শিববাড়িতে আতিয়া মহলে চালানো জঙ্গিবিরোধী অভিযানে নিহত ৪ জঙ্গির একজন মুসা কিনা তা জানতে মুসার মা সুফিয়া বেগমের ডিএনএ'র নমুনা সংগ্রহ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে এই নমুনা সংগ্রহ করা হয়। এখন এই নমুনা নিহত জঙ্গিদের ডিএনএ নমুনার সাথে মিলিয়ে দেখা হবে।

এর আগে ডিএনএ'র নমুনা সংগ্রহের জন্য সুফিয়া বেগমকে রাজশাহী থেকে সিলেটে আনা হয়। 

গত শুক্রবার (২৪ মার্চ) থেকে আতিয়া মহলে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। পরদিন তাঁদের সাথে যোগ দেন সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা। টানা ৫ দিনের অভিযান শেষে গত মঙ্গলবার (২৮ মার্চ) সংবাদ সম্মেলন করে অভিযান সমাপ্তের ঘোষণা দেয় সেনাবাহিনী।

অভিযানে আতিয়া মহলের ভেতরে থাকা ১ নারী জঙ্গি ও ৩ পুরুষ জঙ্গি নিহত হয়। নিহত ৩ পুরুষ জঙ্গির একজন জেএমবির শীর্ষ সন্ত্রাসী মাঈনুল ইসলাম ওরফে মুসা রয়েছেন বলে ধারণা করছে কাউন্টার টেররিজম ইউনিট ও আইনশৃঙ্খলা বাহিনী।

তারা জানান, নিহত চার জঙ্গির একজনের চেহারার সঙ্গে মুসার চেহারার মিল রয়েছে। এছাড়া তার প্যারা কমান্ডোদের সঙ্গে লড়ার দক্ষতা, প্রতিরোধের কৌশল, লড়াকু মনোভাব, অভিযানের সময় ছটফটে আচরণ দেখে ধারণা করা হচ্ছে ওই ব্যক্তি ম‍ুসা।

এখন ডিএনএ পরীক্ষার পরই নিশ্চিত হওয়া যাবে নিহত জঙ্গিদের মধ্যে মুসা আছেন কিনা।

আতিয়া মহলে ৫ দিনের জঙ্গিবরোধী অভিযানে ৪ জঙ্গি ছাড়াও পৃথক দুই বোমা বিস্ফোরণে নিহত হন দুই পুলিশ সদস্যসহ ছয়জন। আহত হন প্রায় অর্ধশত। অভিযান সমাপ্তের পর ভবনটি পুলিশের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী।

আপনার মন্তব্য

আলোচিত