দেবব্রত চৌধুরী লিটন, সুনামগঞ্জ থেকে

৩০ মার্চ, ২০১৭ ১৬:৩৬

দিরাই-শাল্লায় বৃষ্টিবিঘ্নিত ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের উপ নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনার কাজ।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে এ ভোটগ্রহণ।

গতকাল (বুধবার) রাত থেকে থেমে থেমে ঝড়ো হাওয়া ও বৃষ্টির কারণে সুনামগঞ্জের দিরাই-শাল্লা সংসদীয় আসনের এই উপ নির্বাচনে ভোটারদের উপস্থিতি সকাল থেকেই খুব কম ছিল। বেলা বাড়ার সাথে সাথে আবহাওয়া কিছুটা পরিবর্তন হওয়ায় কেন্দ্রগুলোতে আসতে থাকেন ভোটাররা।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ৮টায় দিরাই উপজেলার ২২৭৩ ভোটারের ভোট কেন্দ্র শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল সোয়া ৯টা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগ করেন মাত্র ৫০ জন ভোটার। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তাপস কুমার রায় জানান, প্রচন্ড বৃষ্টির কারণে ভোটাররা ভোট দিতে আসতে পারেন নি।

পৌর শহর দিরাইয়ের দিরাই বালিকা উচ্চ বিদ্যালয়ে সকাল সোয়া ১০টায় ভোট দিতে আসেন এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী জয়া সেনগুপ্ত। তিনি উপস্থিত সাংবাদিকদের জানান, বৈরী আবহাওয়ার কারণে অল্প সংখ্যক ভোটার ভোট দিতে কেন্দ্রে এসেছেন। আবহাওয়ার কিছুটা পরিবর্তন হলে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে কেন্দ্রে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

দিরাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেলা সোয়া ১১টায় গিয়ে দেখা যায়, ৩১৪৪ জন ভোটার সংখ্যার এই কেন্দ্রে ভোট দিতে এসেছেন ৩০০ জনের মত ভোটার। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবু ইউসুফ মো. সরওয়ার হোসেন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানান, মোট ভোটারদের মধে ১২ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

উপজেলার ভরারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুর সোয়া ২টা পর্যন্ত ১৪৮১ ভোটারের মধ্যে ছয়শ'র কিছু বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ডা. ভাস্কর তালুকদার জানান, ৪৫ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। শেষ সময়ে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে জানান তিনি।

সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম দুপুর ২টার দিকে একটি কেন্দ্র পরিদর্শনে এসে জানান, রাতে ও সকালে বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম ছিল। নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ করার জন্য প্রশাসন সব ধরনের প্রচেষ্টা গ্রহণ করেছে। নির্বাচন শান্তিপুর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ড. জয়া সেনগুপ্ত নৌকা প্রতীক নিয়ে ও স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু সিংহ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে মোট ভোটার রয়েছেন ২ লাখ ৫২ হাজার ৪৩০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৬ হাজার ২২৮ জন এবং নারী ভোটার ১ লাখ ২৬ হাজার ২০২ জন।

দিরাই ও শাল্লা উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ-২ আসনের ১৩ টি ইউনিয়নের ১১০টি ভোটকেন্দ্রের ৫০২টি ভোটকক্ষে এ ভোট গ্রহণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত