বানিয়াচং প্রতিনিধি

৩০ মার্চ, ২০১৭ ১৯:১৭

বানিয়াচংয়ে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন সম্পন্ন

কৈশোর থেকে গণতন্ত্র চর্চা এবং পরিবেশ উন্নয়ন কর্মকাণ্ডে শিক্ষার্থীদের যুক্ত করতে দেশের মাধ্যমিক স্তরের স্কুল-মাদ্রাসায় সারাদেশের ন্যায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বানিয়াচং উপজেলার সবকটি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসায় স্টুডেন্ট “ক্যাবিনেট নির্বাচন ২০১৭” সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সরেজমিনে বানিয়াচং ডা. ইলিয়াছ একাডেমিতে গিয়ে দেখা যায় ভোটারদের উপচেপড়া ভিড়। তুমুল বৃষ্টি উপেক্ষা করে ভোটাররা শান্তিপূর্ণভাবে হাতে ছাতা নিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করার জন্য লাইনে দাঁড়িয়ে আছেন। ভিতরে নির্বাচনে নির্বাচন কমিশনার, প্রিজাইডিং কর্মকর্তা, পোলিং অফিসারসহ তাদের দায়িত্ব একনিষ্ঠভাবে পালন করে যাচ্ছেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। শিক্ষক, পরিচালনা পর্ষদ ও অভিভাবকরা শিক্ষার্থীদের সহযোগিতা করে যাচ্ছেন। এক প্রকার উৎসবের আমেজ বিরাজ করছে কেন্দ্রটিতে।

এ বিষয়ে ডা. ইলিয়াছ একাডেমির সহকারি প্রধান শিক্ষক হেমায়েত আলী খান বলেন, শিক্ষার্থীদের মাঝে স্কুল পর্যায় থেকে সুষ্ঠু ও ইতিবাচক গণতান্ত্রিক রাজনৈতিক আদর্শ গড়ে তুলতেই এই আয়োজন। আমাদের স্কুলে শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। এলাকাবাসী এই নির্বাচন দেখে অত্যন্ত আনন্দিত হয়েছেন এবং মন্তব্য করেছেন নেতৃত্ব বিকাশের জন্য ছোটবেলা থেকেই এই সকল কর্মসূচি গ্রহণ করার জন্য বর্তমান সরকারের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

এই নির্বাচনে ষষ্ঠ থেকে দশম শ্রেণির সব শিক্ষার্থীরাই ভোটার বলে জানান প্রিজাইডিং অফিসার সুমন আহমেদ।

ভোটার তালিকাভুক্ত যে কেউ নির্বাচনে প্রার্থী হতে পেরেছেন। নির্বাচনে প্রত্যেক ভোটার প্রত্যেক শ্রেণিতে একটি করে সর্বোচ্চ তিন শ্রেণিতে আরও একটি করে মোট ৮টি ভোট দিতে পেরেছেন। প্রত্যেক শ্রেণি থেকে ১ জন করে পাঁচটি শ্রেণিতে (ষষ্ঠ-দশম) থেকে ৫ জন ও পরবর্তী সর্বোচ্চ ভোট পাওয়া তিন শ্রেণির তিনজনকে নিয়ে এক বছরের জন্য ৮ সদস্যের মন্ত্রীসভা গঠিত হবে।

নির্বাচন অনুষ্ঠানের পরবর্তী সাত দিনের মধ্যে প্রধান নির্বাচন কমিশনারের সভাপতিত্বে প্রথম বৈঠকে বসবে কিশোর শিক্ষার্থীদের মন্ত্রীসভা। বৈঠকে ক্যাবিনেট প্রধান নিজেদের মধ্যে কর্মবন্টন, সহযোগী সদস্য মনোনয়ন এবং সারা বছরের কর্ম পরিকল্পনা করবে।

আপনার মন্তব্য

আলোচিত