সুনামগঞ্জ প্রতিনিধি

০৩ এপ্রিল, ২০১৭ ১৬:৩১

সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষণার দাবি

গত কিছুদিনের টানা ভারী বর্ষণ এবং অকাল বন্যায় তইয়ে গেছে সুনামগঞ্জের বেশিরভাগ হাওরের কাঁচা ধান। ফসল হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন কৃষকরা। তাই জেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবি করেছেন সুনামগঞ্জবাসী।

এমন দাবিতে সোমবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সচেতন হাওরবাসীর উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, "দায়সাড়াভাবে হাওর এলাকায় ফসল রক্ষা বাঁধ নির্মাণ করে ঠিকাদার তার বিল উঠিয়ে নিয়েছেন। আর এই কাজের সঙ্গে মন্ত্রী, এমপি, চেয়ারম্যান, মেম্বার থেকে শুরু করে পানি উন্নয়ন বোর্ডের প্রতিটি পর্যায়ের ব্যক্তিরা জড়িত। এভাবে ফসল রক্ষা বাঁধ নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি হওয়ায় সে বাঁধ তেমন কাজে আসছে না।"

মানববন্ধনে হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণে অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত ব্যক্তিদের বিচার দাবি করা হয়।’

সংগঠনের মুখপাত্র সাংবাদিক বিন্দু তালুকদারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি চিত্তরঞ্জন তালুকদার, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, কৃষকলীগ নেতা করুণা সিন্ধু চৌধ‍ুরী বাবুল, লেখক মুর্শেদ আলম, আমরা হাওরবাসী'র সমন্বয়ক রুহুল আমিন, সাবেক ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান, সাংবাদিক লতিফুর রহমান রাজু, পংকজ কান্তি দে, জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, টিআইবি’র সচেতন নাগরিক কমিটির সদস্য খলিল রহমান, সুজনের জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম হেলাল, সাংবাদিক শামস শামীম, কুলেন্দু শেখর দাস, স্কাউট লিডার বুরহান উদ্দিন, অ্যাডভোকেট শাহীনূর রহমান প্রমুখ। মানববন্ধনে ছাত্র, শিক্ষক, কৃষক, আইনজীবী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত