নিজস্ব প্রতিবেদক

০৩ এপ্রিল, ২০১৭ ১৮:০৪

শিববাড়ির আতিয়া মহল থেকে ২ জঙ্গির লাশ উদ্ধার

সিলেটের শিববাড়িতে আতিয়া মহল থেকে নিহত দুই জঙ্গির লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সোমবার (৩ এপ্রিল) বিকেলে লাশ দু'টি উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী।

মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানান, লাশ দু'টি উদ্ধারের পর সেগুলো সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে লাশের ময়না তদন্ত সম্পন্ন হবে।

এর আগে সোমবার সকালে আতিয়া মহলে যায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বোমা নিষ্ক্রিয়কারী দল। তাঁদের সঙ্গে ছিলেন ফায়ার সার্ভিসের কর্মীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। দুপুর সোয়া ১টার দিকে র‍্যাবের বোমা বিশেষজ্ঞ দল বোমা নিষ্ক্রিয়করণের কাজ শুরু করে। এরপর বিকেলে বের করে আনা হয় দুই জঙ্গির লাশ।

আতিয়া মহলে সেনাবাহিনীর পরিচালিত 'অপারেশন টোয়াইলাইট' নামক অভিযানে নিহত হয় মোট ৪ জঙ্গি, যাদের মধ্যে ছিল ১ নারী ও ৩ পুরুষ জঙ্গি। নারীসহ আরেক জঙ্গির লাশ আগে উদ্ধার করা হলেও অপর দুই জঙ্গির লাশ উদ্ধার করা যায়নি। সেনাবাহিনীর অভিযান শেষে আতিয়া মহল পুলিশের কাছে হস্তান্তরের পর বোমা বিশেষজ্ঞ দল এসে ভবনটির ভেতর ও আশপাশ পরীক্ষার পর লাশ দু'টি উদ্ধার করা হবে বলে জানা গিয়েছিল।

গত ২৪ মার্চ আতিয়া মহলের একটি ফ্ল্যাটে জঙ্গি অবস্থান নিশ্চিত হয়ে তা ঘিরে রাখে পুলিশ। পরে প্রথমে সেখানে সোয়াট ও পরে সেনাবাহিনী অভিযান পরিচালনা করে। টানা চার দিন 'অপারেশন টোয়াইলাইট' নামক অভিযান শেষে গত মঙ্গলবার (২৮ মার্চ) এ ভবনের ভেতরে চার জঙ্গির লাশ পাওয়া যায়। সেদিনই অভিযান সমাপ্ত ঘোষণা করে সেনাবাহিনী। তবে আতিয়া মহলের ভেতরে আরো বোমা থাকার আশঙ্কার কথা জানায় তারা।

আপনার মন্তব্য

আলোচিত