বানিয়াচং প্রতিনিধি

১৪ এপ্রিল, ২০১৭ ২১:০০

বানিয়াচংয়ে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ পালিত

হারিয়ে যাওয়া সব ঐতিহ্য ফিরিয়ে এনে পুরোপুরি বাঙ্গালিয়ানায় হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় বর্ণিল আয়োজনে বরণ করা হয়েছে বাংলা নববর্ষ ১৪২৪ বঙ্গাব্দ।

শুক্রবার (১৪ এপ্রিল) বানিয়াচং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা আয়োজনে পালিত হয় বাঙ্গালীর প্রাণের স্পন্দন পহেলা বৈশাখ। আয়োজনের মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, লাঠিখেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকাল সাড়ে নয়টায় উপজেলা পরিষদের মাঠ থেকে নববর্ষকে স্বাগত জানিয়ে এক শোভাযাত্রা বাহির করা হয়। শোভাযাত্রাটি বানিয়াচং এর গুরুত্বপুর্ণ রাস্তা প্রদক্ষিণ করে পুনরায় একই মাঠে এসে শেষ হয়। মঙ্গল শোভাযাত্রায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ বশীর আহমদ, উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বীপ কুমার সিংহ, সহকারি কমিশনার (ভূমি) নূর-এ আলম, বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাষ্টার, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়াসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষার্থীরা।

এছাড়াও সামাজিক সংগঠন, ব্যবসায়ী, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতাকর্মীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। পহেলা বৈশাখ উপলক্ষ্যে ঐতিহ্যবাহী বাঙ্গালি খাবার ও নানান ধরণের পিঠা উৎসব অনুষ্ঠিত হয় পরিষদ মাঠে। পিঠা উৎসবে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্টল নিয়ে অংশগ্রহন করেন।

শোভাযাত্রা শেষে উপজেলা হলরুমে বাঙ্গালির প্রাণের খাবার পান্তা ভাত খাওয়ার আয়োজন করে উপজেলা প্রশাসন। তবে পান্তা ভাতের সাথে ছিল না ইলিশ মাছ। দেশীয় (সিলভার) মাছ দিয়ে আপ্যায়ন করা হয় অতিথিদের। পরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে আলোচনা সভা ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে বানিয়াচং এর উদীয়মান শিল্পী সুমন, শান্তা দেব, জাবির আহমেদ, জলিল, বানিয়াচং থানা পুলিশের এসআই ওমর ফারুক মোড়ল ও উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

আপনার মন্তব্য

আলোচিত