সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৫ মে, ২০১৫ ১৩:২৮

গ্রীণ সিলেট ও ওয়ান্ডারার্স ক্লাবের জয়

সিলেট জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় সিলেট জেলা স্টেডিয়ামে চলমান ‘জাকির কোরেশী স্মৃতি টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট’র বৃহস্পতিবারের ম্যাচে জয় পেয়েছে মৌলভীবাজারের ওয়ন্ডারার্স ক্লাব ও গ্রীণ সিলেট ক্রিকেট একাডেমী।

দিনের প্রথম ম্যাচে ওয়ান্ডারার্স ক্লাব মৌলভীবাজার ৩৮ রানে হারায় সিলেট টাইগার্স ক্রিকেট সেন্টারকে। সিলেট টাইগার্স ক্রিকেট সেন্টার টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়।

ওয়ান্ডারার্স ক্লাব মৌলভীবাজার নির্ধারিত ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ১০৬ রান সংগ্রহ করে। দলের পক্ষে পক্ষে ফরহাদ ৩৩, শেহনাজ অপরাজিত ২৫, প্রকাশ অপরাজিত ২২ ও সাদ্দাম ১৫ রান সংগ্রহ করেন। সিলেট টাইগার্স ক্রিকেট সেন্টারের পক্ষে সানি দুই উইকেট লাভ করেন। জবাবে সিলেট টাইগার্স ক্রিকেট সেন্টার নির্ধারিত ১০ ওভারে (বৃষ্টির কারণে ইনিংস আয়ু ১০ ওভারে নামিয়ে আনা হয়) সাত উইকেট হারিয়ে ৬৮ রান সংগ্রহ করে। সিলেট টাইগার্স ক্রিকেট সেন্টার এর পক্ষে রাহাত অপরাজিত ১৬, সানি অপরাজিত ১৬ ও সাদিক ১৫ রান সংগ্রহ করেন। 

ওয়ান্ডারার্স ক্লাব, মৌলভীবাজার এর পক্ষে শাহেদ তিন উইকেট এবং শাহনুর, রেজওয়ান ও ইশাক একটি করে উইকেট লাভ করেন। ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ওয়ান্ডারার্স ক্লাব মৌলভীবাজার এর খেলোয়াড় ফরহাদ (১৭ বলে ৩৩ রান)। ব্লু বার্ড অটো লিমিটেড এর সৌজন্যে ম্যান অব দ্যা ম্যাচ পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুর্ণামেন্টের কো-স্পন্সর সিলটো লিমিটেডের চেয়ারম্যান, বীর বিক্রম ইয়ামিন কমপ্লেক্সের স্বত্ত্বাধিকারী, বীর বিক্রম ইয়ামিন ক্রীড়া চক্রের সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক গোলাম জাকির চৌধুরী, টুর্ণামেন্ট কমিটির আহবায়ক এ.কে.এম.মাহমুদ ইমন ও সদস্য মোস্তফা ফরিদুল হোসেন কোরেশী। 

আরো উপস্থিত ছিলেন টুর্ণামেন্ট কমিটির সদস্য-সচিব জয়দীপ দাস সুজক, টুর্ণামেন্ট কমিটির সদস্য সৈয়দ তকরিমুল হাদী কাবী। দিনের অপর ম্যাচে ক্লেমন সুরমা ক্রিকেট একাডেমীকে ৬ উইকেটে হারিয়ে জয় তুলে নিয়েছে গ্রীণ সিলেট ক্রিকেট একাডেমী। ২য় খেলায় গ্রীণ সিলেট ক্রিকেট একাডেমী ছয় উইকেটে ক্লেমন সুরমা ক্রিকেট একাডেমীকে হারিয়ে বিজয়ী হয়। গ্রীণ সিলেট ক্রিকেট একাডেমী টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়।

ক্লেমন সুরমা ক্রিকেট একাডেমী ১৯ ওভার ৫ বল খেলে সব উইকেট হারিয়ে ৮৬ রান সংগ্রহ করে। ক্লেমন সুরমা ক্রিকেট একাডেমী  এর পক্ষে সুজন ৩০, শাফাত ১৮ ও
ইরফান ১০ রান রান সংগ্রহ করেন। 

গ্রীণ সিলেট ক্রিকেট একাডেমী এর পক্ষে নাসুম পাঁচ উইকেট এবং মাহবুব, খালেদ ও আজাদ একটি করে উইকেট লাভ করেন। জবাবে গ্রীণ সিলেট ক্রিকেট একাডেমী ১৬ ওভার ২ বল খেলে চার উইকেট হারিয়ে ৮৯ রান সংগ্রহ করে। গ্রীণ সিলেট ক্রিকেট একাডেমী এর পক্ষে সায়েম ৩৭, নাসুম ১৬ ও মইনুল ১০ রান সংগ্রহ করেন। ক্লেমন সুরমা ক্রিকেট একাডেমী  এর পক্ষে মিজান দুই উইকেট এবং সুজন এক উইকেট লাভ করেন।

 খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন গ্রীণ সিলেট ক্রিকেট একাডেমী এর খেলোয়াড় নাসুম আহমেদ (৪-১-১৬-৫ এবং ২১ বলে ১৬ রান)। 

ম্যান অব দ্যা ম্যাচ পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টুর্ণামেন্টের কো-স্পন্সর পুষ্টি ফুডস লিমিটেড এর চেয়ারম্যান, সিলেট টেনিস ক্লাবের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক হাম্মাদ রব চৌধুরী, সিলেট জেলা ক্লাব সমিতির সাধারণ সম্পাদক ও সিলেট মেট্রোপলিটন ক্লাবের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক হাজী মিলাদ আহমদ, সাবেক ক্রিকেটার ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক তারিন মজুমদার, টুর্ণামেন্ট কমিটির সদস্য ডাঃ মোঃ জাকির হোসেন তপু, টুর্ণামেন্ট কমিটির সদস্য ও বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি সিলেট জেলার কোষাধ্যক্ষ মামুন খান। 

আজ শুক্রবার টুর্নামেন্ট’র দুটি খেলা অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৯টায় বিশ্বনাথের একতা স্পোর্টিং ক্লাব খেলবে দিরাইয়ের নান্টু স্মৃতি সংসদ দলের বিপক্ষে। টুর্নামেন্ট’র দ্বীতিয় ম্যাচে বেলা ২টায় গ্র্যান্ড সিলেট খেলবে ক্লেমন সুরমা ক্রিকেট একাডেমীর বিপক্ষে। প্রতিদিন মাঠে এসে খেলা উপভোগ করার জন্য সিলেটের ক্রীড়াঙ্গনের সাথে সম্পৃক্ত ব্যক্তিবর্গসহ সিলেটের সর্বস্তরের জনসাধারণের প্রতি বিশেষভাবে আহবান জানিয়েছেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম এবং টুর্ণামেন্ট কমিটির আহবায়ক এ.কে.এম.মাহমুদ ইমন ও সদস্য-সচিব জয়দীপ দাস সুজক। 

আপনার মন্তব্য

আলোচিত