নিজস্ব প্রতিবেদক

২৬ জুলাই, ২০১৭ ১৯:৩৩

স্ত্রীর যৌতুক মামলায় জামিন পেলেন বিএম কলেজের শিক্ষক

স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় জেলহাজতে থাকা প্রভাষক মো. মনিরুল ইসলাম জামিন পেয়েছেন।  তিনি বরিশাল বি.এম কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত।

বুধবার (২৬ জুলাই) সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধা এ জামিন মঞ্জুর করেন।

মামলায় বিবরণে জানা যায়, ২০১০ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত মামলার বাদী নাজনীন আখতার এবং মো. মনিরুল ইসলাম সিলেট নগরীর একটি বেসরকারি কলেজে একই সাথে শিক্ষকতা করতেন। এসময় তাদের মধ্যে ভালবাসার সম্পর্ক গড়ে উঠে। সেই সুবাদে ২০১৪ সালের ২৯ নভেম্বর ৫ লক্ষ টাকা দেনমোহরে তারা কোর্ট ম্যারেজ করেন।

মামলার নালিশে নাজনীন অভিযোগ করেন, মো. মনিরুল ইসলাম ৩৩ তম বি.সি.এস উত্তীর্ণ হয়ে বরিশাল চলে গেলে তার সাথে বৈবাহিক সম্পর্ককে অস্বীকার করেন। এরপর নাজনীন অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সিলেটে একটি মামলা দায়ের করেন। যার নম্বর দক্ষিণ সুরমা সিআর ২৪৫/১৬। এই মামলার তদন্ত প্রতিবেদন এবং অন্যান্য দলিলাদি পর্যালোচনা করে আদালত উভয়ের মধ্যে বৈধ বিয়ে সম্পন্ন হয়েছে মর্মে অভিমত ব্যক্ত করে মামলাটি নিষ্পত্তি করেন।

এরপর মামলার বাদী নাজনীন আক্তার মো. মনিরুল ইসলাম ও তার পরিবারকে বিবাহের ধর্মীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করার চাপ প্রয়োগ করলে মনিরুল এবং তার পরিবার উল্টো তার কাছে ২০ লক্ষ টাকা যৌতুক দাবি করেন। ফলে তিনি আবারও আদালতের দ্বারস্থ হয়ে এবছরের ৬ এপ্রিল সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে মো. মনিরুলের বিরুদ্ধে যৌতুকের মামলা দায়ের করেন। মামলার নম্বর শাহপরান সি.আর.১০১/১৭।

উক্ত মামলাটি আমলে নিয়ে আদালত আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন। গত ১২ জুলাই মো. মনিরুল ইসলাম আদালতে উপস্থিত হয়ে স্থায়ী জামিনের আবেদন করলে আদালত তার জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।

এই আদেশের প্রেক্ষিতে আসামী মনিরুল ইসলাম সিলেটের মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করলে আদালত বুধবার (২৬ জুলাই) ৫ হাজার টাকা বণ্ডে তার জামিনের আবেদন মঞ্জুর করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে মামলার বাদি পক্ষের আইনজীবী প্রবাল চৌধুরী সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জামিনের সত্যতা নিশ্চিত করেছেন।

 

আপনার মন্তব্য

আলোচিত