সিলেটটুডে ডেস্ক

০৪ আগস্ট, ২০১৭ ২৩:৪০

রাতারগুলকে বিশ্বদরবারে পরিচিত করতে উদ্যোগ নেওয়া হবে: পলক

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক রাতারগুল সোয়াম্প ফরেস্ট পরিদর্শনকালে বলেছেন, এ জলারবনকে বিশ্বদরবারে পরিচিত করতে সবধরনের উদ্যোগ নেওয়া হবে। ডিজিটাল পদ্ধতির মাধ্যমে ইউটিউব, ফেসবুক, টুইটার সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে এর প্রচার করা হবে।

প্রতিমন্ত্রী শুক্রবার (৪ আগস্ট) বিকেলে রাতারগুলে যান এবং সেখানে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের পাশাপাশি এলাকাবাসীর উদ্দেশে বক্তব্যও রাখেন।

জুনাইদ আহমদ পলক বলেন, রাতারগুল সোয়াম্প ফরেস্ট আন্তর্জাতিক মানের একটি পর্যটন কেন্দ্র। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতারগুল সোয়াম্প ফরেস্ট এলাকাকে জীব বৈচিত্র্য এলাকা ঘোষণা করেছেন।

তিনি আরও বলেন, মিটা পানিতে বিশাল এলাকা নিয়ে এ রকম জলারবন বাংলাদেশে কোথাও নেই। এলাকাকে আন্তর্জাতিক পর্যটন কেন্দ্র গড়ে তোলার জন্যে সরকার ইতোমধ্যেই কাজ শুরু করেছে। এসময় তিনি রাতারগুল গ্রামসহ এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন, পাশাপাশি ও স্থানীয় সাংসদ ইমরান আহমদেরও প্রশংসা করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেটের জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সৈয়দ আমিনুর রহমান, বিভাগীয় বন কর্মকর্তা আরএসএম মনিরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার লুৎফুর রহমান, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহ উদ্দিন, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (দায়িত্বপ্রাপ্ত) হিল্লোল রায় প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত