সিলেটটুডে ডেস্ক

২৬ জানুয়ারি, ২০১৮ ১২:৪২

‘কোনও জঙ্গি দলে যোগ দিচ্ছি না’ চিঠি রেখে ‘নিরুদ্দেশ’ লিডিং ইউনিভার্সিটির ছাত্র

বাসা থেকে নিরুদ্দেশ হয়েছেন সিলেটের লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের (তৃতীয় বর্ষ) ছাত্র ইমাদ আহমেদ চৌধুরী (২৩)। নিরুদ্দেশ হবার আগে লিখে রেখে গেছেন একটি চিঠি।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে ইমাদের বাসায় পড়ার টেবিলে ওই চিঠি পাওয়া যায়। চিঠিতে লেখা- ‘আমার যাওয়ার পেছনে কারও হাত নেই। সম্পূর্ণ নিজের চিন্তায় সিদ্ধান্ত নিয়েছি। কেউ কিছু বললে প্রমাণ স্বরূপ এই চিঠি দেখাবেন। আমি কোনও জঙ্গি দলে যোগ দিচ্ছি না, খারাপ কাজ বা খারাপ পথেও কোনোদিন চলবো না...!’

ইমাদ আহমেদ চৌধুরী সিলেট নগরীর দরগাহ মহল্লার পায়রা আবাসিক এলাকার মৃত আব্দুল করিমের ছেলে। পরিবারের ধারণা, পরিবারের সদস্যদের ওপর অভিমান করে ইমাদ নিরুদ্দেশ হয়েছে।

এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে সিলেট কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (নং-২০২১) করেছেন ইমাদের বড় ভাই বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) সিলেটের পরিদর্শক জিল্লুর রহমান চৌধুরী।

তিনি জানান, "ইমাদ পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে। বৃহস্পতিবার ফজরের নামাজ পড়ার জন্য বাসা থেকে বের হয় সে। এরপর আর বাসায় ফেরেনি। তার পড়ার টেবিলে একটি চিঠি পাওয়া যায়। তার ব্যবহৃত মোবাইলও বাসায়। তার ফেসবুক আইডি ডিঅ্যাক্টিভেটেড। অনেক খোঁজাখুঁজি করেও তাকে না পাওয়ায় থানায় জিডি করেছি। আমরা ধারণা করছি, সে পরিবারের সদস্যদের ওপর অভিমান করে চলে গেছে।"

থানায় সাধারণ ডায়েরির পর এ বিষয়টি নিয়ে পুলিশ তদন্তে নেমেছে বলে জানিয়েছেন সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, থানায় সাধারণ ডায়েরি হওয়ার পর থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও তদন্তে নেমেছে। লিডিং ইউনিভার্সিটিকে কেন্দ্র করেও তদন্তকাজ চালানো হচ্ছে। বাসায় মোবাইল রেখে যাওয়া এবং ফেসবুক আইডি ডিঅ্যাক্টিভেট থাকায় নানা ধরনের সন্দেহ দেখা দিয়েছে। এরইমধ্যে ইমাদের পরিবারের কাছ থেকে তার সহপাঠীদের সম্পর্কে তথ্য নেওয়া হয়েছে। সেগুলো যাচাই-বাছাই করে দেখা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত