নিজস্ব প্রতিবেদক

২৬ জানুয়ারি, ২০১৮ ১৯:২৩

সাংবাদিকের উপর হামলা: আ. লীগের লিয়াকতসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

সিলেটের আদালত পাড়ায় সাংবাদিকদের উপর হামলার ঘটনায় আওয়ামী লীগ নেতা লিয়াকত আলীসহ ৬ জনের নাম উল্লেখ করে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।
 
মামলার আসামিরা হচ্ছেন- জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মল্লিফৌদ গ্রামের ওয়াজেদ আলী টেনাইয়ের পুত্র লিয়াকত আলী, নয়াখেল গ্রামের ফয়েজ আহমদ বাবর ও নজরুল, আদর্শ গ্রামের শামীম আহমদ, হরিপুরের জুয়েল আরমান ও খারু বিলের হোসেইন আহমদ। এছাড়াও অজ্ঞাতনামা আরো ১৫/১৬ জনকে আসামী করা হয়েছে।

আদালত চত্বরে সন্ত্রাসী হামলায় আহত যমুনা টেলিভিশনের সিলেট অফিসের ক্যামেরাপার্সন নিরানন্দ পাল বাদি হয়ে শুক্রবার এই মামলা দায়ের করেন।

এদিকে হামলায় আহত সাংবাদিক নিরানন্দ পাল শুক্রবার দুপুরে ওসমানী হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন।

সিলেট কতোয়ালী মডেল থানার ওসি গৌছুল হোসেন মামলার রেকর্ডের কথা নিশ্চিত করে বলেন, আসামিদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

মামলার এজহারে উল্লেখ করা হয়েছে- পাথর লুটকে কেন্দ্র করে একজন প্রবাসীকে হত্যার মামলায় আসামি লিয়াকতসহ ৩১ জন আসামি বৃহস্পতিবার সকালে সিলেট আদালতে জামিন নিতে আসেন। আদালত একজনের জামিন মন্জুর করে বাকি ৩০ জনকে জেল হাজাতে প্রেরনের নির্দেশ দেন। খবর পেয়ে আসামিদের ছবি তুলতে যান যমুনা টিভির ক্যামেরাপার্সন নিরানন্দ পাল, দৈনিক যুগান্তরের ফটোগ্রাফার মামুন হাসান ও চ্যানেল নাইনের ক্যামেরা পার্সন শাকিল আহমদ সোহাগ। এসময় লিয়াকতের নির্দেশে সাংবাদিকদের উপর হামলা ও ক্যামেরা ভাংচুর করে তার বাহিনী। হামলায় প্রায় ৩ লক্ষাধিক টাকা মুল্যের একটি ক্যামেরা ভাংচুর হয়। পরে আহত সাংবাদিকদের উদ্ধার করে ওমসানী হাসপাতালে ভর্তি করা হয়। যমুনা টিভির ক্যামেরাপার্সন নিরানন্দ পালের মাথায় মারাত্মক জখম রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত