জামালগঞ্জ প্রতিনিধি

২৭ জানুয়ারি, ২০১৮ ১৯:১২

এক সপ্তাহের মধ্যে হাওরের জলাবদ্ধতা নিরসন করা হবে: রতন

সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেছেন, চলতি সপ্তাহের মধ্যে হাওরের জলাবদ্ধতা নিরসন করা হবে। ইতিমধ্যে কানাইখালী খনন সহ গজারিয়া খনন কাজ চলছে। ডালিয়া স্লুইসগেইট দিয়েও হাওর থেকে পানি বের হচ্ছে। পাশাপাশি সময়মত হাওরের ফসল রক্ষা বাধের কাজ শেষ করতে হবে। হাওরের ফসল রক্ষা বাধ নিয়ে কোন ধরনের অনিয়ম সহ্য করা হবে না। কেউ কোন ধরনের অনিয়ম করলে কঠোর ভাবে ব্যবস্থা গ্রহন করা হবে,সে যেই হোক না কেন। হাওরের ফসল রক্ষা বাধের ব্যাপারে প্রশাসন অত্যান্ত আন্তরিক।

তিনি আরো বলেন, হাওরের জলাবদ্ধতা এখন মারাত্মক সমস্যা হয়ে দাড়িয়েছিলো, এখন অনেকটাই লাগব হবে। অতীত থেকে খাল ও নালা খননের কাজ গুলো পরিকল্পনা করে বাস্তবায়ন করলে এখন আর কৃষকদেরকে জলাবদ্ধতায় পরতে হতোনা। পাগনার হাওরের পানি দ্রুত নিস্কাসনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেন।  

গত বৃহ:বার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত হাওরের বাধ-ক্লোজার, কানাইখালী খনন কাজ পরিদর্শন কালে উপরোক্ত কথা গুলো বলেন। এর আগে সংসদ সদস্য জামালগঞ্জ সদরের মুচি বাড়ীর খাল, জামালগঞ্জ উত্তর ইউনিয়নের হালির হাওরের লক্ষীপুরের ক্লোজার হোসেন পুর থেকে রাতলা স্লুইসগেইট হয়ে মুসলিমপুর পর্যন্ত আপর বাধ, গজারিয়া স্লুইস গেইট, গজারিয়া খাল, কানাইখালী নদী খনন, ধরমপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের হাওরের মোহিনী পুরের ঢালা, নুর পুরের ক্লোজার সহ আরো কয়েকটি হাওর রক্ষা বাধের উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

পরিদর্শন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আল ইমরান,উপজেলা আ:লীগের সভাপতি হাজী মোহাম্মদ আলী, সাধারন সম্পাদক এম নবী হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান ইউসুফ আল আজাদ, থানার অফিসার ইনচার্জ মো: আবুল হাশেম,ফেনারবাকের ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার, জামালগঞ্জ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান রজব আলী, আ:লীগের যুগ্ম সাধারন সম্পাদক কাজী আশরাফুজ্জামান, দলীয় নেতা জিতেন্দ্র তালুকদার পিন্টু, পংকজ পাল চৌধুরী, আসাদ আল আজাদ, এড: নাসিরুল হক আফিন্দি, আবুল আজাদ, আবুল খয়ের, সায়েম পাঠান, সংসদ সদস্যের ব্যাক্তিগত সহকারী রেদওয়ান আলী খান আর্নিক, হাওর বাচাও জামালগঞ্জ বাচাও আন্দোলনের সদস্য সচিব আকবর হোসেন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত