মৌলভীবাজার প্রতিনিধি

২৭ জানুয়ারি, ২০১৮ ২২:২৮

আখেরি মোনাজাতে শেষ হল মৌলভীবাজার ইজতেমা

দেশ-জাতীর সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে মৌলভীবাজারে প্রথম বারের মত আয়োজিত ইজতেমা। শনিবার (২৭ জানুয়ারি) সকাল ১২টার দিকে কাকরাইল মসজিদের সিনিয়র মুরব্বি মাওলানা মোঃ ফারুক দেশ ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে দশ মিনিট ব্যাপী সংক্ষিপ্ত বাংলায় মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার সমাপ্ত হয়।

শহরতলী জগন্নাথপুরে তিন দিন ব্যাপী অনুষ্ঠিত ইজতেমায় মৌলভীবাজার জেলা ছাড়াও দেশ বিদেশের বিভিন্ন স্থান থেকে লাখো মুসল্লির ঢল নামে।

এর আগে গত (২৫ জানুয়ারি) বৃহস্পতিবার বাদ ফজর ফিলিস্তিন থেকে আসা তাবলিগের মুরব্বি শেখ মোহাম্মদ ইয়াদ এর আমবয়ানের মধ্যদিয়ে শুরু হয় ৩দিন ব্যাপী এই ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম। প্রথমবারের মত আয়োজিত এ আঞ্চলিক ইজতেমায় লাখো ধর্মপ্রাণ মুসল্লি মহান আল্লাহর নৈকট্য লাভের আশায় ইজতেমায় ছুটে আসেন। আখেরি মোনাজাতে দেশ ও জাতীর মঙ্গল কামনা করা হয়। আখেরি মোনাজাতে অংশ নিতে ভোর থেকে আশপাশের জেলা থেকে মুসল্লিরা ইজতেমা ময়দানে আসতে থাকেন।

বেলা বাড়ার সাথে সাথে ইজতেমা মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। ইজতেমা মাঠ মুখি মুসল্লিদের তীব্র স্রোত বাড়ার কারণে আশপাশের সকল সড়কে যানজট এড়াতে প্রশাসন প্রায় ১ কিলোমিটার সড়কে সবধরনের যান চলাচল বন্ধ করে দেয়।

এই ইজতেমায় অংশ নিতে মধ্যপ্রাচ্যের ফিলিস্তিন, আরব-আমিরাত, মরক্কো, মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রিটেন, মালয়েশিয়াসহ বেশ কয়েকটি দেশ থেকেও অনেক মুসল্লি এসেছেন। ইজতেমায় অংশ গ্রহণ করার জন্য মৌলভীবাজারের প্রচুর প্রবাসী ইংল্যান্ড এবং মধ্যপ্রাচ্য থেকে দেশে এসেছেন। আখেরি মোনাজাতে লাখো মুসল্লির সাথে অংশ নিয়েছেন প্রাশনের পদস্থ কর্মকর্তা, জন প্রতিনিধি ও  বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবর্গ।

আপনার মন্তব্য

আলোচিত