নিজস্ব প্রতিবেদক

০৩ মার্চ, ২০১৮ ১৯:৫৬

ধরা পড়েছে হামলাকারী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যাম্পাসে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ধরা পড়েছে। তবে এ যুবকের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। এদিকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা মনে করছেন, এই যুবক তাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নন।

শনিবার (৩ মার্চ) সন্ধ্যায় সিলেট মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) জ্যোতির্ময় সরকার তপু জানান, পুলিশ ঘটনাস্থলে আছে। ওই যুবক এই মুহূর্তে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের জিম্মায় আছেন। শিক্ষকদের সঙ্গে আলোচনা করে তাকে পুলিশের জিম্মায় নেওয়া হবে। তার কাছ থেকে পরিচয় ও হামলার তথ্য নেওয়ার চেষ্টা করা হবে।

এর আগে সন্ধ্যা ৬টার দিকে শাবিপ্রবির মুক্তমঞ্চ এলাকায় একটি অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালের মাথায় পেছন থেকে ছুরি দিয়ে হামলা করেন এই যুবক। এসময় বাধা দিতে গেলে আহত হন পুলিশের উপপরিদর্শক (এসআই) ইব্রাহীম। পরে এই যুবকে ধরে ফেলেন উপস্থিত শিক্ষার্থীরা। এসময় তাকে গণপিটুনি দেওয়া হয়। পরে পুলিশ ও প্রশাসনের লোকজন ওই যুবককে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন-এ তে আটকে রাখা হয়।

প্রসঙ্গত, শনিবার (৩ মার্চ) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যাম্পাসে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল দুর্বৃত্তের ছুরিকাঘাতের শিকার হন। আহতাবস্থায় জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। তিনি এখন শঙ্কামুক্ত।

আপনার মন্তব্য

আলোচিত