নিজস্ব প্রতিবেদক

০৪ মার্চ, ২০১৮ ১৯:২২

জাফর ইকবালের উপর হামলার ঘটনায় তদন্ত কমিটি

জনপ্রিয় লেখক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (৪ মার্চ) সন্ধ্যায় এ কমিটি গঠন করা হয় বলে সাংবাদিকদের জানান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি জানান, কমিটির প্রধান হলেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল গণি এবং অন্য সদস্যরা হলেন রসায়ন বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. শহিদুর রহমান।

উপাচার্য বলেন, ড. জাফর ইকবালের হামলা নিন্দনীয় ও অনাকাঙ্ক্ষিত। আমরা ক্যাম্পাসে সবার নিরাপত্তা নিশ্চিতের জন্য কাজ করছি।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই বিভিন্ন হুমকির মধ্যে থাকা ড. জাফর ইকবালের উপর শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। নিজ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই হামলার শিকার হন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জাফর ইকবাল। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের পেছন থেকে অধ্যাপক জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করেন আনুমানিক ২৫ বছর বয়সী ওই যুবক।

পরে তাকে শিক্ষার্থীরা ধরে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন। আর অধ্যাপক জাফর ইকবালকে উদ্ধার করে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারপর রাতেই হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়। ঢাকায় পৌঁছেই ড. মুহম্মদ জাফর ইকবালকে সিএমএইচে ভর্তি করানো হয়।

বর্তমানে তিনি সজ্ঞান ও আশঙ্কামুক্ত আছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকরা।

 

আপনার মন্তব্য

আলোচিত