শ্রীমঙ্গল প্রতিনিধি

১৩ মে, ২০১৮ ১৬:৩০

শ্রীমঙ্গলে খোলাবাজার ব্যবসায়ীদের মানববন্ধন ও বিক্ষোভ

মৌলভীবাজারের শ্রীমঙ্গল নতুনবাজারের দৈনিক খোলাবাজার (ওপেন শেড) ভেঙ্গে স্থায়ী দোকান কোঠা নির্মাণ না করার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে খোলাবাজারের সহস্রাধিক ব্যবসায়ীরা।

রোববার (১৩ মে) সকাল ১১টায় শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে বিশাল এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত থেকে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ মৌলভীবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সভাপতি সভাপতি এস এম ইয়াহিয়া, সহসভাপতি মো. কাদীর খাঁন, সাধারণ সম্পাদক হাজী মো. কামাল হোসেন, খোলাবাজারের ব্যবসায়ী আব্দুর মতিন, কাঁচামাল ব্যবসায়ী গিয়াস উদ্দীন, ব্যবসায়ী স্বপন মিয়া, আশরাফ হোসেন, আরজু মিয়া প্রমুখ।

মানববন্ধনে ব্যবসায়ীরা তাদের বক্তব্যে বলেন, দীর্ঘ দিন ধরে তাঁরা এখানে ব্যবসা করে আসছেন। কেউ কেউ ৪০-৫০ বছর ধরে কেউ এর অধিক বছর ধরে ব্যবসা করে আসছেন।

তাঁরা বলেন, খোলা বাজারের ব্যবসায়ী সবাই দরিদ্র ব্যবসায়ী। ছোটখাটো ব্যবসায় তাদের জীবন চালিয়ে যাচ্ছেন। হঠাৎ করে খোলাবাজার (ওপেন শেড) ভেঙ্গে স্থায়ী দোকান কোঠা নির্মাণ না করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাই।

তাদের দাবি না মানলে আরো কঠোর আন্দোলন কর্মসূচি নেয়া হবে বলেও জানান তাঁরা।

এ বিষয়ে জানতে চাইলে শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া বলেন, ব্যবসায়ীদের উপকারের জন্যই পৌর কর্তৃপক্ষ ভবন নির্মাণ করবে। এখানে যারা ব্যবসা করে আসছে সবাই নতুন ভবনে ঘর পাবে। তাছাড়া বর্তমানে যারা ব্যবসা করছেন তাদের অনেকেই খোলা বাজারকে গোডাউন করে রেখেছেন। পৌরসভার বাজারে গোডাউন করে রাখার নিয়ম নেই।

আপনার মন্তব্য

আলোচিত