নিজস্ব প্রতিবেদক

২৩ আগস্ট, ২০১৮ ২১:৫৫

ঈদের ছুটিতে লোকারণ্য সিলেটের বিনোদন কেন্দ্রগুলো

ঈদের ছুটিতে পরিবারের সঙ্গে সময় কাটাতে অনেকেই শহর ছেড়ে চলে যান গ্রামের বাড়িতে। আবার যারা ঘুরতে ভালোবাসেন, ভালোবাসেন নতুন নতুন জায়গা দেখতে, তারা পরিবার বা বন্ধুদের সাথে বেরিয়ে পড়েন ঘর ছেড়ে। এবারের ঈদের সরকারি ছুটি এবং সেই সাথে শুক্রবার ও শনিবারকে সামনে রেখে পর্যটন কেন্দ্রগুলোর উদ্দেশে বেরিয়ে পড়েছেন অনেকেই।

দেশের যে সকল পর্যটন স্থান মানুষের কাছে আকর্ষণীয়, তার মধ্যে সিলেটের কিছু স্থান উল্লেখযোগ্য। প্রতি ঈদের মতো এই ঈদেও পর্যটকরা তাই দূর-দূরান্ত থেকে ছুটে এসেছেন সিলেটের সৌন্দর্য উপভোগ করতে। ঈদুল আজহার দ্বিতীয় দিনে সিলেটের বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলো মানুষের সমাগম ছিল লক্ষণীয়। বৃহস্পতিবার (২৩ আগস্ট) দর্শনার্থীদের পাদচারণায় মুখরিত ছিল সিলেটের সবকটি বিনোদনকেন্দ্র।

ঈদের ছুটিতে বৃহস্পতিবার নগরীর সিলেট ওসমানী শিশু উদ্যান, ড্রিমল্যান্ড অ্যামিউজম্যান্ট পার্ক, সিলেট পর্যটন মোটেল, অ্যাডভেঞ্চার ওয়ার্ল্ড, টিলাগড় ইকোপার্ক, কাজিরবাজার সেতু, ক্বীনব্রিজে হাজির হন হাজারো বিনোদন প্রত্যাশীরা।

এছাড়াও সিলেটের বিছনাকান্দি, রাতারগুল, জাফলং, লোভাছড়া চা-বাগান, পান্তুমাই, লালাখাল, মালনীছড়া চা বাগান, হাকালুকি হাওরে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি ছিল লক্ষণীয়।

এদিকে পর্যটকদের নিরাপত্তা ও সুবিধার কথা বিবেচনা করে উপজেলা প্রশাসনও গ্রহণ করেছে বিশেষ উদ্যোগ। নিয়োজিত রাখা হয়েছে বাড়তি পর্যটন পুলিশ, টানিয়ে দেয়া হয়েছে নৌকা ভাড়ার তালিকা। পর্যটকদের সাবধানতা অবলম্বনের জন্য রয়েছে লিখিত নির্দেশনা, করা হচ্ছে মাইকিংও।

তবে পর্যটকদের অনেকেই অভিযোগ করছেন প্রশাসনের নির্দেশনা মানছেন না নৌকা চালকরা। ঈদের অজুহাতে তারা বাড়তি ভাড়া আদায় করে নিচ্ছেন পর্যটকদের কাছ থেকে। আছে যাতায়াতে বিড়ম্বনার অভিযোগও।

ঈদের ছুটিতে ফরিদপুর থেকে সিলেটে বেড়াতে আসা রাজু নামের কলেজ পড়ুয়া এক শিক্ষার্থীর সাথে কথা হলে তিনি সিলেটটুডে টোয়েন্টিফোরকে জানান, ঈদের ছুটিতে সপরিবারে সিলেটে বেড়াতে এসেছি। আগামী রোববার পর্যন্ত প্রকৃতির অনন্য দান সিলেটের দর্শনীয় স্থান ও পর্যটক কেন্দ্রগুলোতে ঘুরবো।

আপনার মন্তব্য

আলোচিত