তাহিরপুর প্রতিনিধি

০৬ অক্টোবর, ২০১৮ ১৭:০৮

মানবজমিনের সম্পাদকের ওপর দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সম্পাদক মাহবুবা চৌধুরী ও স্টাফ রিপোর্টার রুদ্র মিজানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার কর্মরত সাংবাদিকরা।

শুক্রবার (৫ অক্টোবর) বিকেলে উপজেলার টেকেরঘাট শহীদ স্মৃতিসৌধ প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সাংবাদিকদের সঙ্গে একাত্মতা পোষণ করে সমবেত হন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের, শিক্ষক/শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

মানববন্ধন চলাকালে তাহিরপুর উপজেলা মানবজমিন প্রতিনিধি এম. এ রাজ্জাকের সভাপতিত্বে মামলা প্রত্যাহার দাবিতে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ’র) কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ, সমকাল তাহিরপুর প্রতিনিধি আমিনুল ইসলাম, যায়যায়দিন প্রতিনিধি বাবরুল হাসান বাবলু, ভোরের কাগজ প্রতিনিধি সাজ্জাদ হোসেন শাহ, দৈনিক সংগ্রাম প্রতিনিধি মাইনুউদ্দিন খাঁ, দৈনিক ভোরের ডাক প্রতিনিধি রাজন চন্দ্র, সুনামগঞ্জের ডাক প্রতিনিধি আবুল কাশেম, দৈনিক সোনালী খবর ও সিলেটের দিনকাল প্রতিনিধি রাহাদ হাসান মুন্না আলী আহমদ, আবুল বাশার খাঁন নয়ন, রাসেল আহমদ রতন, কামরুল ইসলাম, জহুর আলম, দেলোয়ার হোসেন, বাবুল মিয়া ও যুগান্তর স্বজন সমাবেশের স্বজন হানিফ আহমদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের প্রায়ই হামলা, মামলা, নির্যাতন ও হয়রানির শিকার হতে হচ্ছে। সাম্প্রতিক সময়ের ঘটনাগুলো গণমাধ্যমের জন্য চরম অশনিসংকেত।

ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা নিয়ে সম্পাদক পরিষদ যে সকল উপধারা সংশোধনের দাবি তুলেছেন সেইসব দাবিসহ দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক, সম্পাদক ও স্টাফ রিপোর্টারের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে জানান।

আপনার মন্তব্য

আলোচিত