নিউজ ডেস্ক

২৩ নভেম্বর, ২০১৮ ২০:০৬

সিলেটে আনসার-ভিডিপি’র প্রশিক্ষণ সম্পন্ন

আনসার-ভিডিপি’র সিলেট বিভাগীয় রেঞ্জ পরিচালক সারোয়ার জাহান চৌধুরী পি.এ.এম বলেছেন, আনসার-ভিডিপি বাহিনীর পুরুষ সদস্যদের পাশাপাশি মহিলাদেরকেও সমান্তরালে বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনগোষ্ঠীতে রূপান্তর করা হচ্ছে। চাকরি পেতে ব্যর্থ হলে চাকরির পিছনে ছুটাছুটি না করে এক একজন প্রশিক্ষণার্থীকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ দেন তিনি।

শুক্রবার (২৩ নভেম্বর) সকালে সিলেট নগরীর আখালিয়াস্থ আনসার-ভিডিপি’র প্রশিক্ষণ কেন্দ্রে সিলেট বিভাগের ৪ জেলার ইউনিয়ন ও ওয়ার্ড দলনেত্রীদের ২৮ দিন মেয়াদী মৌলিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

বিভাগীয় রেঞ্জ পরিচালক আরো বলেন, গ্রামাঞ্চলে জঙ্গিবাদ, সন্ত্রাস, বাল্য বিবাহ বন্ধ, যৌতুক প্রতিরোধ, মাদকের করাল গ্রাসে ভয়াবহতা থেকে যুব সমাজকে রক্ষার জন্য প্রশিক্ষণার্থীদেরকে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে। প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে আত্ম কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক ভাবে নিজেদের স্বাবলম্বী করাই এই প্রশিক্ষণের মূল উদ্দেশ্য বলে উল্লেখ করেন তিনি।
 
সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণ কোর্স কর্মকর্তা সার্কেল অ্যাডজুট্যান্ট মোহাম্মদ মিজানুর রহমান ভূঁইয়া, গোয়াইনঘাট উপজেলার প্রশিক্ষিকা মোছা. মকুল খানম ও প্রশিক্ষক হিসেবে ২ আনসার ব্যাটালিয়নের কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণের বিষয় ছিল শরীর চর্চা, অস্ত্র চালনা, জঙ্গিবাদ, সন্ত্রাস, যৌতুক, মাদক প্রতিরোধ, নিরক্ষরতা, পরিবার পরিকল্পনা, হাঁস-মুরগী পালন, মৎস্য চাষ সহ বিভিন্ন উন্নয়নমূলক প্রশিক্ষণ। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীরা সফলতার সাথে ১০ রাউন্ড করে গুলিছোড়ার অনুশীলন করেন।

সর্বশেষ প্রধান অতিথি ও রেঞ্জ পরিচালক প্রশিক্ষণার্থীদের মধ্যে ভিডিপি উন্নয়ন ব্যাংকের শেয়ার ও প্রশিক্ষণ সনদপত্র প্রদান করেন।

আপনার মন্তব্য

আলোচিত