সিলেটটুডে ডেস্ক

২৪ নভেম্বর, ২০১৮ ১৯:১৯

প্রবীণ সমাজকর্মী আব্দুর রহমান চৌধুরী আর নেই

সিলেট নগরীর হাউজিং এস্টেটের বাসিন্দা সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব, প্রবীণ সমাজকর্মী আব্দুর রহমান চৌধুরী (৯০) আর নেই। শনিবার বেলা সাড়ে তিনটায় তিনি ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, চার মেয়েসহ বহু আত্মীয় ও দেশে-বিদেশে অসংখ্য শুভানুধ্যায়ী, গুণগ্রাহী রেখে গেছেন।

রবিবার জোহরের নামাজের পর দরগাহে শাহাজালাল প্রাঙ্গনে জানাজা শেষে গোলাপগঞ্জের লক্ষীপাশায় গ্রামের বাড়ির পারিবারিক গোরস্তানে দাফন করা হবে।
সিএমএইচে চিকিৎসাধীন থাকার সময় মরহুমের বড় মেয়ে আসমা বেগম,  মেজো ছেলে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, কনিষ্ঠ ছেলে র‌্যাব-৪ এর সহ অধিনায়ক মেজর আব্দুল হাকিম সঙ্গে ছিলেন।

তাঁরা জানান, আব্দুর রহমান চৌধুরী বার্ধক্যজণিত রোগে ভুগছিলেন। গত বৃহস্পতিবার তাঁর শারীরিক অবস্থা আকস্মিকভাবে খারাপ হলে সিএমএইচে ভর্তি  করা হয়েছিল।

ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধসহ দেশের নানা ঘটনায় একজন নিভৃতচারী সমাজকর্মী হিসেবে সক্রিয় ছিলেন আব্দুর রহমান চৌধুরী। দেশের প্রবীণ রাজনীতিবিদদেরও সহযোগী ছিলেন তিনি।

মরহুমের পরিবারের পক্ষ থেকে দেশে ও বিদেশে সকল শুভানুধ্যায়ী, পরিচিতজনদের নিকট মরহুমের আত্মার মাগফেরাতের জন্য সবার দোয়া প্রার্থনা করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত