ছাতক প্রতিনিধি

২৫ নভেম্বর, ২০১৮ ১৭:৪৯

ছাতকে জাতীয় সমবায় দিবস পালিত

সুনামগঞ্জের ছাতক উপজেলায় ৪৭তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ‘সমবায় ভিত্তিক সমাজ গড়ি, টেকসই উন্নয়ন নিশ্চিত করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি পালন উপলক্ষে বিভিন্ন সমবায় সমিতির সদস্যদের নিয়ে র‌্যালি বের করা হয়।

পরে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের উদ্যোগে পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবেদা আফসারীর সভাপতিত্বে ও উপজেলা রিসোর্স সেন্টারের কর্মকর্তা মোস্তাফা আহসান হাবিবের পরিচালনায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ সৈয়দ আহমদ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মাসুদ করিম সিদ্দিকী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস।

এছাড়াও সমবায়ীদের মধ্যে ছাতক সিমেন্ট ফ্যাক্টরি সমবায় সমিতির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান কাজল, ছাতক বাজার একতা বালু ব্যবসায়ী ক্ষুদ্র সমবায় সমিতির সভাপতি আব্দুস সাত্তার, ছাতক লেবার সর্দার সমবায় সমিতির সাবেক সভাপতি তজ্জমুল আলী, গোবিন্দগঞ্জ বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সদস্য মো. শাহজাহান মিয়া, ছাতক যাত্রীবাহী ইঞ্জিন চালিত সমবায় সমিতির সাধারণ সম্পাদক মিলাদ হোসেন, পান্ডব সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক আলী হোসেন, একতা বিদ্যুৎ সমবায় সমিতির কোষাধ্যক্ষ কাওসার আহমদ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথি চলতি বছরে সমবায়ী ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। চলতি বছরে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত করা হয় বালু ব্যবসায়ী সংগঠনের সভাপতি আব্দুস সাত্তারকে।

এছাড়াও বছরের সেরা প্রতিষ্ঠান হিসেবে পুরস্কার দেয়া হয় দোলারবাজার ইউনিয়নের জাহিদপুর মৎস্যজীবী সমবায় সমিতি ও ছাতক বাজার একতা ক্ষুদ্র বালু ব্যবসায়ী সমবায় সমিতিকে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা বিজিত রঞ্জন কর। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, সাজ্জাদুর রহমান ও গীতা পাঠ করেন, বাবু শুধাংসু বিমল দাস।

আপনার মন্তব্য

আলোচিত