সিলেটটুডে ডেস্ক

২৫ নভেম্বর, ২০১৮ ১৮:০৫

গণগ্রেপ্তারের অভিযোগ নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে সিলেট বিএনপি

আসন্ন একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেট জুড়ে দলীয় নেতাকর্মীদের গণগ্রেপ্তার চালানোর অভিযোগ করেছে সিলেট জেলা বিএনপি।

রোববার (২৫ নভেম্বর) এই বিষয়ে সিলেটের সহকারী নির্বাচন কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুল্লাহর নিকট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দাখিল করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সহ-সভাপতি একেএম তারেক কালাম, জেলা উপদেষ্টা ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেটের সভাপতি এডভোকেট এটিএম ফয়েজ, জেলা উপদেষ্টা শহিদ আহমদ চেয়ারম্যান, সাংগঠনিক সম্পাদক এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, দফতর সম্পাদক এডভোকেট মো: ফখরুল হক, স্বাস্থ্য সম্পাদক আ.ফ.ম কামাল, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সম্পাদক এডভোকেট সাঈদ আহমদ, জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল মালেক ও দিদার ইবনে তাহের লস্কর, বিএনপি নেতা ফারুক আহমদ, আব্দুর রহমান, ওয়ারিছ আলী, মাসুক আহমদ, বাদশা মিয়া, রফিকুল ইসলাম, ছাত্রদল নেতা আবুল হাসান ও বদরুল ইসলাম প্রমুখ।

অভিযোগ পত্রে বিএনপি নেতৃবৃন্দ বলেন- প্রধান নির্বাচন কমিশন অহেতুক গ্রেপ্তার ও নির্যাতন না করার ঘোষণা সত্ত্বেও সিলেট জেলার বিভিন্ন উপজেলায় নেতাকর্মীদের পুলিশ গ্রেপ্তার করছে এবং বাসায় বাসায় গিয়ে ভয়ভীতি দেখানো হচ্ছে যা প্রধান নির্বাচন কমিশনারের ঘোষণার পরিপন্থী।

এছাড়া শনিবার সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি শাহজালাল নুরুল হুদাকে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে কোন প্রকার মামলা ছাড়াই আটক করা হয়েছে।  বর্তমানে তাকে জালালাবাদ থানায় আটকে রেখে গায়েবী মামলায় জড়ানোর ষড়যন্ত্র চলছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে এ বিষয়ে নির্বাচন কমিশনের তড়িৎ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান বিএনপি নেতৃবৃন্দ।  

আপনার মন্তব্য

আলোচিত