বিশ্বনাথ প্রতিনিধি

২৫ নভেম্বর, ২০১৮ ২২:৩৬

নৌকার জন্যে বিশ্বনাথ আ’লীগের দু’গ্রুপের নেতারা একাট্টা

অবশেষে সিলেট-২ আসনে নৌকা প্রতীকের দাবিতে একাট্টা আ’লীগের মনোনয়ন প্রত্যাশী শফিক চৌধুরী ও আনোয়ারুজ্জামান চৌধুরী গ্রুপের নেতারা।

এজন্য তারা রোববার (২৫ নভেম্বর) রাতে সড়ক অবরোধসহ বিক্ষোভ মিছিল করেছেন। সন্ধ্যা সাড়ে ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুর পয়েন্টে সড়ক অবরোধ করেন সিলেট জেলা আ’লীগের সাধারণ-সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী গ্রুপের নেতারা। এতে নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সম্পাদক আমির আলী চেয়ারম্যান ও আব্দুল আজিজ সুমন। সন্ধ্যা পৌনে ৭টা থেকে রাত পৌনে ৮টা পর্যন্ত বিশ্বনাথেও সড়ক অবরোধসহ বিক্ষোভ মিছিল করেন তারা।

অন্যদিকে একই এসময় বিশ্বনাথ নতুন বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী অনুসারী নেতারাও বাসিয়া ব্রিজের সামনে সড়ক অবরোধ করেন। আর এতে নেতৃত্ব দেন উপজেলা আ’লীগের সাবেক সভাপতি মজম্মিল আলী ও বর্তমান কমিটির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক মিয়া। এসময় দু’পক্ষের নেতাদের নৌকা নৌকা শ্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো উপজেলা।

২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হন সিলেট জেলা আ’লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। দলীয় সভানেত্রীর নির্দেশে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে শরীকদল জাতীয় পার্টিকে এ আসনটি ছেড়ে দিতে হয় তাকে। ফলে আওয়ামী লীগের সহযোগিতায় এমপি নির্বাচিত হন জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব ইয়াহ্ইয়া চৌধুরী। এবারও ইয়াহইয়া চৌধুরী মহাজোটের মনোনয়ন চাওয়ায় তাকে মেনে নিতে পারছেন না আওয়ামী লীগ নেতারা।

আনোয়ারুজ্জামান চৌধুরী গ্রুপের নেতা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক মিয়া এবং শফিক চৌধুরী গ্রুপের নেতা উপজেলা আ’লীগের সিনিয়র যুগ্ম-সম্পাদক আমির আলী চেয়ারম্যান ও আব্দুল আজিজ সুমন বলেন, বিগত ৫ বছর সিলেট-২ আসনে উন্নয়নের বদলে লুটপাট করেছেন জাতীয় পার্টির এমপি ইয়াহইয়া চৌধুরী। এবারও জাতীয় পার্টিকে এ আসনটি দিলে আর ধরে রাখা যাবে না এমনকি জনগণ ভোটও দেবেনা বলে জানান তারা।

আপনার মন্তব্য

আলোচিত