সিলেটটুডে ডেস্ক

২৬ নভেম্বর, ২০১৮ ১৭:৩৬

বাংলায় সাইনবোর্ডের দাবিতে সিলেটে অবস্থান কর্মসূচি পালন

সিলেট নগরীর প্রতিটি অফিস-আদালত ও দোকান-মার্কেটে প্রথমে মাতৃভাষা বাংলা ও পরে ইংরেজিতে সাইনবোর্ডের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে সিলেট বিভাগ জনস্বার্থ সংরক্ষণ পরিষদ।

সোমবার (২৬ নভেম্বর) সকালে সিলেট সিটি কর্পোরেশনের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়।
 
সংগঠনের কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাজিউল ইসলাম তালুকদার রাজু’র নেতৃত্বে চলা অবস্থান কর্মসূচি শেষে দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর হাতে সংগঠনের পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, অফিস-আদালত ও দোকান-মার্কেটের সাইনবোর্ডে প্রতিষ্ঠানের নাম প্রথমে বাংলা ও পরে ইংরেজি লিখতে হবে। এছাড়াও ব্রিটিশ বিরোধী আন্দোলনে বঙ্গ ভারতের সিলেট শাহী ঈদগাতে প্রথম শহীদ সৈয়দ হাদী ও সৈয়দ মেহেদীর কবর পাকাকরণ সহ রাস্তা ও গেইট নির্মাণের দাবি জানানো হয়। মেয়র স্মারকলিপি গ্রহণ করে দাবি বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন দৈনিক সিলেট বাণীর নির্বাহী সম্পাদক এম.এ হান্নান, সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, প্রফেসার আব্দুল কাইয়ুম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, মনির উদ্দিন মাষ্টার, সংগঠনের সাধারণ সম্পাদক শাহিদুর রহমান জুনু, উপদেষ্টা অধ্যাপক সিরাজুল হক, কবি কামাল, ডা. হাবিবুর রহমান, বাংলাদেশ ভূমিহীন আন্দোলন সিলেট জেলা আহবায়ক নূর মিয়া, সিনিয়র সহ-সভাপতি মুন্নি ইসলাম তালুকদার, সহ-সভাপতি সুরুজ আলী, সাংগঠনিক সম্পাদক আফছর আহমদ, সাবেক সাধারণ সম্পাদক আজরাফ আহমদ চৌধুরী টিপু, সিনিয়র সদস্য কামাল হাসান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ইসরাইল মিয়া, বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী ওমর আলী, বীর মুক্তিযোদ্ধা বুরহান উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মনাফ খান, বীর মুক্তিযোদ্ধা লাইলী বেগম, বীর মুক্তিযোদ্ধা ছখাই মিয়া, মখন মিয়া, বীর মুক্তিযোদ্ধা নাথুরাম বণিক, রিয়াজ উদ্দিন, কন্ঠশিল্পী তুহিন আহমেদ, শ্রমিক নেতা শাহাব উদ্দিন সাবু, কয়েছ আহমদ সাগর, নজরুল ইসলাম চুনু, মুজিবুর রহমান, আবুল কাশেম, মুহিবুর রহমান তালুকদার, আব্দুল বাছিত মুজাহিদ, আফতাব আলী, খালেদ মাহমুদ চৌধুরী, শেখ নজরুল ইসলাম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত