সিলেটটুডে ডেস্ক

২৯ নভেম্বর, ২০১৮ ১৮:৩০

এফবিসিসিআইয়ের সভাপতির সাথে সিলেট চেম্বারের সৌজন্য সাক্ষাৎ

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দ দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) এর সাথে এক সৌজন্য সাক্ষাত করেছেন।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে ঢাকায় এফবিসিসিআই কার্যালয়ে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের নেতৃত্বে এই সৌজন্য সাক্ষাতে যোগ দেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দ।

সাক্ষাৎকালে এফবিসিসিআই সভাপতি জনাব মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) সিলেট চেম্বারের বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন সিলেট চেম্বারের ন্যায় দেশের অন্যান্য চেম্বার কাজ করলে দেশ অনেক এগিয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে ও সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় দেশ এগিয়ে যাচ্ছে। আমরা বর্তমানে উন্নয়নশীল দেশের স্বীকৃতি লাভ করেছি। অচিরেই বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াবে। তিনি বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপ ও সফলতার কথা সভায় তুলে ধরেন। তিনি সিলেট চেম্বারের পক্ষ থেকে উত্থাপিত প্রস্তাব সমূহ এবং সিলেট-চট্টগ্রাম রুটে বিমানের ফ্লাইট চালুর বিষয়ে যথাযথভাবে কর্তৃপক্ষের কাছে তুলে ধরার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ তার বক্তব্যে সৌজন্য সাক্ষাতে মিলিত হওয়ার জন্য জনাব মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) কে ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমান সরকার ব্যবসায়ীদের কল্যাণে অত্যন্ত আন্তরিক। বিশেষ করে সিলেট অঞ্চলে ব্যবসা-বাণিজ্য, শিল্প ও আইটি খাতের উন্নয়নে বর্তমান সরকার অনেকগুলো গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছেন যার মধ্যে অর্থনৈতিক অঞ্চল স্থাপন, হাইটেক পার্ক নির্মাণ ইত্যাদি অন্যতম। তিনি সিলেট-ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে রেলের নতুন বগি সংযোজন, রেললাইন সংস্কার ও সেবার মান বৃদ্ধিকরণ, সিলেটে গ্যাস সংযোগ পুনরায় চালু করা, সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালুকরণ সহ বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন।

তাছাড়া বৃহস্পতিবার বিকেলে এফবিসিসিআই কার্যালয়ে ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সাবেক সভাপতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশন এর প্রয়াত মেয়র আনিসুল হকের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। স্মরণ সভায় সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, আনিসুল হক এফবিসিসিআই এর সভাপতি থাকাকালীন সময়ে এবং এর পরেও ব্যবসায়ীদের কল্যাণে অনেক কাজ করেছেন। ব্যবসায়ীদের যেকোন সমস্যায় তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এবং তিনি সারাজীবন মানুষের জন্য অনুকরণীয় হয়ে থাকবেন। তার মৃত্যুতে ব্যবসায়ী সমাজ একজন অভিভাবককে হারালো, যা সহজে পূরণ হবার নয়। তিনি প্রয়াত মেয়র আনিসুল হক এর আত্মার মাগফেরাত কামনা করেন।

এসময় বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, পরিচালক মো. হিজকিল গুলজার, মো. সাহিদুর রহমান, আব্দুর রহমান, হুমায়ুন আহমেদ, মুজিবুর রহমান মিন্টু প্রমুখ। এছাড়াও এসময় এফবিসিসিআইয়ের নেতৃবৃন্দ ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।        

আপনার মন্তব্য

আলোচিত