সিলেটটুডে ডেস্ক

০৪ ডিসেম্বর, ২০১৮ ২২:৩৬

‘মুক্তিযুদ্ধের প্রথম বিমানটিও কেনা হয়েছিল প্রবাসীদের টাকায়’

সিলেট-১ আসনের মহাজোটের প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মুক্তিযুদ্ধ থেকে আজ পর্যন্ত সকল দুর্যোগ ও সংকট মোকাবেলায় এবং দেশের উন্নয়নে  প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন। মুক্তিযুদ্ধের সময় প্রথম বিমানটিও কেনা হয়েছিল প্রবাসীদের টাকায়। প্রবাসীদের জন্য বর্তমান সরকার বিভিন্ন উন্নয়ন বাস্তবায়ন করেছে যার অনেকগুলো এখনো চলমান রয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা রাখতে হলে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে বলে মন্তব্য করেন তিনি।  

মঙ্গলবার সন্ধ্যায় নগরীর একটি অভিজাত হোটেলে এনআরবি ব্রিটিশ-বাংলাদেশ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকারের গত ১০ বছরে ধারাবাহিক উন্নয়ন হয়েছে জানিয়ে মোমেন বলেন- এতো কম সময়ে বিশ্বের কোন দেশে এরকম অভূতপূর্ব উন্নয়নের দৃষ্টান্ত নেই। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। গত কয়েক বছরে সিলেটে যেসব উন্নয়ন হয়েছে তা কেবল অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের হাত ধরে ও তাঁর একান্ত প্রচেষ্টায় হয়েছে।

দেশ ফাউন্ডেশন ইউকে’র চেয়ারম্যান মিসবাহুর রহমান মিসবাহ’র সভাপতিত্বে ও তত্ত্বাবধানে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের চেয়ারম্যান শাহগীর বখত ফারুক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম নাদেল, জেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন।

এসময় আরোও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এস এম নুনু মিয়া, যুক্তরাজ্যের ব্যবসায়ী ছানাউর চৌধুরী, অ্যাডভোকেট দেওয়ান তালহা কিবরিয়া, মুসলিম ইনডেক্স’র ম্যানেজিং ডিরেক্টর সাঈদ চৌধুরী, প্রবাসী ব্যবসায়ী শিব্বির চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক হুমায়ুন আহমদ, যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী ফখরুল ইসলাম, এমসি কলেজের সাবেক ভিপি ও প্রবাসী ব্যবসায়ী জিয়াউর রহিম মোর্শেদ, প্রবাসী ব্যবসায়ী গোলাম কিবরিয়া চেয়ারম্যান, কায়েস চৌধুরী, গোলাপ মিয়া, ড. নাজরা চৌধুরী, গ্যান্ড সিলেটের চেয়ারম্যান আলী জাকারিয়া, প্রবাসী ব্যবসায়ী দবির আহমদ, সুলতান আহমদ, মিডল্যান্ড যুবলীগের সভাপতি জুবের আলম ।

মতবিনিময় সভায় এমসি কলেজের সাবেক ভিপি খসরু আহমেদ, ইকবাল হোসাইনসহ যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের প্রবাসী ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত