বড়লেখা প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি , ২০১৯ ২৩:০১

উপজেলার প্রার্থী হতে ইউপি চেয়ারম্যানের পদ ছাড়লেন সোয়েব

উপজেলা পরিষদ নির্বাচন

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মৌলভীবাজারের বড়লেখায় সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান পদে ইস্তফা দিয়েছেন সোয়েব আহমদ। সোয়েব আহমদ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) তিনি পদত্যাগ করেন। এইদিন দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সুহেল মাহমুদের কার্যালয়ে উপস্থিত হয়ে পদত্যাগপত্র জমা দেন।

জানা গেছে, সোয়েব আহমদ বিপুল ভোটে বিজয়ী হয়ে দুইবার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এবার তিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন। সে লক্ষ্যে প্রস্তুতিও নিয়েছিলেন। কিন্তু দল থেকে তাঁকে মনোনয়ন দেওয়া হয়নি। তাঁর মনোনয়ন না পাওয়ায় নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

পরে গত ১০ ফেব্রুয়ারি রাতে তাঁর বাড়িতে এক সভায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের শতশত নেতাকর্মীর দাবির পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন। এরপরই মঙ্গলবার দুপুরে সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন।

পদত্যাগ পত্র জমা দেওয়ার সময় নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আহাদ, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য সিরাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ইয়াসিন আলী, বঙ্গবন্ধু ফাউন্ডেশন বড়লেখা উপজেলা শাখার সদস্য আব্দুল মুহিত, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুমন আহমদ, বড়লেখা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন, সহ-সভাপতি হাফিজুর রহমান শাওন, সদর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সুহেল মাহমুদ মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ইউপি চেয়ারম্যান পদে থেকে সোয়েব আহমদের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন।

আপনার মন্তব্য

আলোচিত