নিজস্ব প্রতিবেদক

০৩ এপ্রিল, ২০১৯ ১৫:০৯

নগরীতে মাসব্যাপী সিসিকের পরিচ্ছন্নতা অভিযান শুরু

সিলেট নগরীতে মাসব্যাপী পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে নেমেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

বুধবার (৩ এপ্রিল) সকাল সাড়ে নয়টায় এ উপলক্ষে নগর ভবন থেকে একটি শোভাযাত্রা বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে সিলেট হযরত শাহজালাল (র.) মাজারে গিয়ে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করা হয়।

শোভাযাত্রায় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, সিসিক কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

এ সময় সিসিক মেয়র নিজ হাতে ঝাড়ু নিয়ে হযরত শাহজালাল (র.) মাজার এলাকার বাইরে ও ভিতরে ময়লা আবর্জনা পরিস্কার করেন তিনি।

কর্মসূচির অংশ হিসেবে মহানগরীর ২৭টি ওয়ার্ডে এক যুগে ২৭টি বিশেষ দল পরিচ্ছন্নতা অভিযানে নেমেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমাদের এই অভিযান মাসব্যাপী চলবে। এই অভিযানের পর মশানিধন অভিযানে শুরু করা হবে। কেননা, ডুবা, নালা-নর্দমায় ময়লা রেখে ওষুধ মারলেও কাজ হবে না।

প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরদের নেতৃত্বে সবগুলো সামাজিক সংগঠন, ক্লাব ও শিক্ষার্থীদের অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা দেখতে চাই এই অভিযানে জনগণ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেছেন। জনগণের অংশগ্রহণ ব্যতীত কোনো কিছুই করা সম্ভব না। কারণ ময়লা ফেলার ক্ষেত্রে নগরবাসীকেও সচেতন হতে হবে। তবেই মহানগরীকে সুন্দর করে তোলা সম্ভব।

শোভাযাত্রায় এবং পরিচ্ছন্নতা কার্যক্রমে স্ব-স্ব অবস্থান থেকে সর্বস্তরের সিলেটবাসীকে অংশগ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট সিটি করপোরেশনের গণসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব বলেন, মাসব্যাপী অভিযানে ৬২০ জন শ্রমিক পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেবেন। এর মধ্যে ২৭টি ওয়ার্ডে ১০ জন করে ২৭০ জন শ্রমিক কাজ করবে। বাড়তি রয়েছে আরো ১০০ শ্রমিক।

এছাড়া সিসিকের নিয়মিত আরো ২৫০ জন শ্রমিক মাসব্যাপী পরিচ্ছন্নতা অভিযানে কাজ করে যাবেন।

আপনার মন্তব্য

আলোচিত