নিজস্ব প্রতিবেদক

২৭ জুন, ২০১৯ ১৬:৫৭

মৌলভীবাজারে গুড়া মশলায় ধানের কুড়া, সাময়িক বন্ধ মিল

মৌলভীবাজার সদর থানা এলাকায় ভেজাল বিরোধী অভিযানে শাহ খোরাজ (র.) রাইছ মিলে হলুদ ও মরিচের গুড়ার সাথে ধানের কুড়া ও কাপড়ের রং মিশানোর দায়ে মিল সাময়িকভাবে বন্ধ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় বিভিন্ন অপরাধে আরো ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। 

বুধবার (২৬ জুন) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত র‌্যাব-৯ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সমন্বয়ে মৌলভীবাজার জেলার সদর থানাধীন কোর্ট রোড, পশ্চিম বাজার এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে।

বৃহস্পতিবার (২৭ জুন) র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার অতিরিক্ত পুলিশ অফিসার মো. মনিরুজ্জামান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৭০ ধারার প্রদত্ত ক্ষমতা বলে ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ২৭(২) ধারা মোতাবেক হলুদ ও মরিচের গুড়ার সাথে ধানের কুড়া ও কাপড়ের রং মিশানোর দায়ে শাহ খোরাজ (র.) রাইছ মিল তালাবদ্ধ করে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ও ৪৫ ধারা মোতাবেক গরুর মাংসের দাম বেশি নেওয়ায় খোকন মিট হাউজকে নগদ ৫ হাজার টাকা, সেলিম মিট হাউজকে নগদ ৫ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ মালামাল রাখার দায়ে নাগ ষ্টোর মুদির দোকানকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-২, শ্রীমঙ্গল ক্যাম্প এর একটি আভিযানিক দল এএসপি মো. আব্দুল খালেক ও এএসপি এ.কে.এম কামরুজ্জামান এর নেতৃত্বে ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সমন্বয়ে মৌলভীবাজার জেলার সদর থানা এলাকায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত