নবীগঞ্জ প্রতিনিধি

১০ অক্টোবর, ২০১৯ ১৮:২৪

নবীগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষ

ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারি ও ছাত্রলীগ নেতা আটক

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের মুক্তাহার গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’দল লোকের সংঘর্ষে শতাধিক লোক আহত হয়েছেন। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দু’পক্ষের নেতৃত্বদানকারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শৈলেন চন্দ্র দাশ ও ছাত্রলীগ নেতা শিক্ষানবিশ আইনজীবী রতন দীপ দাশ রাজুকে আটক করেছে।

আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় ১৫ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

আহত ও পুলিশ সূত্রে জানা যায়, উল্লেখিত গ্রামের রতন দীপ দাশ রাজু ও শৈলেন চন্দ্র দাশের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। এনিয়ে একাধিকার উভয়পক্ষের লোকজনের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। এরই জের ধরে বৃহস্পতিবার সকালে উভয়পক্ষ রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়।

সংঘর্ষে শতাধিক লোক আহত হন। আহতরা হলেন, নিশী দাশ (৬৫), অনুময় দাশ (৩০), অনন্ত দাশ (৩২), বিধান দাশ (৫২), জুয়েল দাশ (২৫), কৃপাসিন্ধু দাম (৪৫),আসীম দাশ (২৩), অসীম চন্দ্র (৩৪), ফুলবাসী দাশ (৫৫), রামু দাশ (২৮), উৎপল দাশ (৫০), রতিন্দ্র দাশ (২৮), মল্লিকা দাশ (৩০), সবিনয় দাশ (৩৫), কুলন্ড দাশ (৭০), অনিক দাশ (১৬), মধু দাশ (৪৫),দিনবন্ধু দাশ (৩৯), অপু দাশ (৩৫), সুমন দাশ (২৮). নারায়ণ দাশ (৩২), বিটু দাশ (২৮)। এর মধ্যে নিশী দাশ, অনুময় দাশ, অনন্ত দাশ, বিধান দাশ, জুয়েল দাশ, কৃপাসিন্ধু দাশ, সুধিন দাশ, অশিষ দাশ, অসিম দাশ, অসীম চন্দ্র দাশ, রামু দাশ, উৎপল দাশ, সুমন দাশ, নারায়ণ দাশ ও সুবিনয় দাশকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপর আহতদের বিভিন্ন ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি ইকবাল হোসেন জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি এবং দুপক্ষের নেতৃত্বে থাকা দুজনকে আটক করেছি। বিষয়টি আপোষে মীমাংসার চেষ্টা চলছে । এ রিপোর্ট লিখা পর্যন্ত  গ্রামে উত্তেজনা বিরাজ করছে।

আপনার মন্তব্য

আলোচিত