গোয়াইনঘাট প্রতিনিধি

০২ ডিসেম্বর, ২০১৯ ২০:১৪

তামাবিল স্থলবন্দরে ব্যবসায়ীদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিলেটের গোয়াইনঘাটের স্থলবন্দরে তামাবিল চুনাপাথর, পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেছেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন।

স্থলবন্দরে  আনাচে কানাচে ডাম্পিং ইয়ার্ড তৈরি, মালামাল লোড-আনলোড জনিত পরিবেশ বিনষ্টের ব্যাপারে কারন নির্ধারণে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (২ ডিসেম্বর) বিকেলে ৪টায় স্থলবন্দর ব্যবসায়ী সংগঠনের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

তামাবিল চুনাপাথর, পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান মিন্টুর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস উদ্দিন লিপুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট সার্কেলে জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার নজরুল ইসলাম, গোয়াইনঘাট থানার ওসি মো. আব্দুল আহাদ, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, তামাবিল স্থল বন্দর ব্যবসায়ী সংগঠনের সহসভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন ছেদু, সদস্য ফারুক আহমেদ, জামাল উদ্দিন, নাসির খাঁন প্রমুখ।

মতবিনিময় সভায় সিলেটের পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, যত্রতত্র পাহাড়টিলা কেটে বন উজাড় করে পাথর ডাম্পিং ইয়ার্ড তৈরি বন্ধ করতে হবে। পরিবেশ ও বনের জন্য ক্ষতিকর এমন ধ্বংসাত্মক কাজ করা যাবেনা, এর থেকে আমাদের দ্রুত বেরিয়ে আসতে হবে। যে কোন মূল্যে পরিবেশ ভারসাম্য রক্ষায় সবাই সচেতন ও উদ্যোগী হতে হবে।

এসময় ব্যবসায়ী নেতারাও বিকল্প স্থানে পাথর, কয়লার ডাম্পিং ইয়ার্ড তৈরি করে দিতে তার সহযোগিতায় প্রশাসনের মাধ্যমে সরকারের সুদৃষ্টি আকর্ষণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত