নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর, ২০১৯ ১৪:৪৬

১২শ কোটি টাকা বরাদ্দ: মহানগর আ.লীগের আনন্দ মিছিল

সিলেট নগরীর উন্নয়নের লক্ষ্যে ১২শ ২৮ কোটি টাকা বরাদ্দ দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল করেছে সিলেট মহানগর আওয়ামী লীগ।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সকালে নগরীর ঐতিহাসিক রেজিস্টারি মাঠ থেকে আনন্দ মিছিলটি শুরু হয়ে চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেনের সঞ্চালনায় মিছিল পরবর্তী সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সাবেক সহ সভাপতি এডভোকেট রাজ উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, ফয়জুল আনোয়ার আলওয়ার, নগর আওয়ামী লীগ নেতা আজাদুর রহমান আজাদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক, নগর আওয়ামী লীগ নেতা কয়েছ গাজী, জগদীশ চন্দ্র দাশ, তপন মিত্র, জুবের খান, বিধান কুমার সাহা প্রমুখ।
এছাড়াও মিছিলে মহানগর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ এবং মহানগরীর সকল ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

সংক্ষিপ্ত বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, ‘একনেক সভায় সিলেট সিটি করপোরেশনকে নগরবাসীর নাগরিক সকল সুযোগ-সুবিধা বৃদ্ধিকল্পে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১২শ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। সেজন্য প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি, পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

নগরবাসীর উন্নয়নে বরাদ্দকৃত এই বিপুল পরিমাণ টাকায় যাতে কোন অপশক্তি দুর্নীতি করতে এবং দুর্নাম রটাতে না পারে সেদিকে সকল মহলের দৃষ্টি রাখার আহবান জানানো হয়। শুধু তাই নয় আগামীতে সিলেটের অন্যান্য খাতে আওয়ামীলীগ সরকার অতীতের ন্যায় আগামীতে আরও অর্থ বরাদ্দ দেয়া হবে। সে জন্য সিলেটবাসীর ইতিহাসে এই বরাদ্দ মাইল ফলক ও স্মরণীয় হয়ে থাকবে।

নেতৃবৃন্দ বলেন, বর্তমানে নগরীতে যে উন্নয়ন কাঠামো চলছে, তা সুষ্ঠু ও পরিকল্পিত নয়। নতুন বরাদ্দকৃত বিপুল পরিমাণের অর্থ টেকসই ও পরিকল্পিত নগর উন্নয়ন করার স্বপ্ন আওয়ামীলীগের সরকারের কাজ। নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সিলেট আওয়ামীলীগ আরও এগিয়ে যেতে চায়। দলে যারা শৃঙ্খল মানে না তাদেরকে চিহ্নিত করে রাখা হবে। অতীতের ন্যায় দল আর ঘাটাঘাটি করতে চায় না। নির্ধারিত কর্মসূচির মাধ্যমে আওয়ামীলীগকে আরও সুসংগঠিত ও শক্তিশালী করা হবে। তেমনি সময়ের সাথে পাল্লা দিয়ে দলের কাজকে সুচারুভাবে এগিয়ে নেয়া হবে।

তারা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সুস্থ ধারার রাজনীতি করতে চায় সিলেট আওয়ামীলীগ। এতে কোন গ্রুপ, উপ গ্রুপ থাকবে না। দলের সকল নেতাকর্মী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূত হয়ে সঠিক ভাবে কাজে লাগতে হবে। তাতে সকলকেই ভূমিকা পালন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের উন্নয়নে যে আন্তরিকতা দেখিয়েছেন সেজন্য সিলেটবাসী কৃতজ্ঞ।

নেতৃবৃন্দ বলেন, জনগণের রক্তের টাকায় কোন ভাবে অপচয় করতে দেয়া হবে। এই বিপুল পরিমাণ অর্থ দুর্নীতিমুক্ত হয়ে ব্যয় করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত