সিলেটটুডে ডেস্ক

৩১ ডিসেম্বর, ২০১৯ ১৮:০৮

যুক্তরাজ্যের এডুকেশন এন্ড স্কিলস ডেভেলপমেন্ট কনসাল্ট্যান্টের লিডিং ইউনিভার্সিটি পরিদর্শন

যুক্তরাজ্যের এডুকেশন এন্ড স্কিলস ডেভেলপমেন্ট কনসাল্ট্যান্ট ড. হাসানাত এম. হুসেইন এমবিই (মেম্বার অব দ্যা অর্ডার অব বৃটিশ এ্যাম্পায়ার) লিডিং ইউনিভার্সিটি পরিদর্শন করেছেন। মঙ্গলবার ইউকে এর ‘কমিউনিটি সার্ভিসেস’ এর একাডেমিক এ্যাওয়ার্ড প্রাপ্ত ড. হাসানাত এম. হুসেইন এমবিই লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী এবং উপচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরীর সাথে বিশ্ববিদ্যালয়ের বোর্ডরুমে শিক্ষা ও গবেষণা বিষয়ে আলোচনা করেন।  

ড. হাসানাত যুক্তরাজ্যে উচ্চশিক্ষা ও গবেষণার বিভিন্ন সুযোগ রয়েছে উল্লেখ করে বলেন, আগামীতে নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরী হবে সেখানে। তিনি লিডিং ইউনিভার্সিটির অবকাঠামো এবং আলোচনায় একাডেমিক কার্যক্রম সম্পর্কে অবহিত হয়ে এর প্রশংসা করেন।

লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী ড. হাসানাতকে বিশ্ববিদ্যালয় পরিদর্শন এবং শিক্ষকদের সাথে মতবিনিময় করার জন্য ধন্যবাদ জানান।

উপচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী লিডিং ইউনিভার্সিটির অগ্রগতির এবং আজকের এ অবস্থানে আসার বিভিন্ন বিষয় তুলে ধরে বলেন, ভবিষ্যতে এ বিশ্ববিদ্যালয় সিলেটের সেরা এবং বাংলাদেশের মধ্যে অন্যতম একটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে উঠবে।

এসময় বিশ্বনাথ-বালাগঞ্জ আসনের সাবেক এমপি ইহিয়া চৌধুরী, লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, লিডিং ইউনিভার্সিটির পরিক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, রেজিস্ট্রার মেজর (অব) মো শাহ আলম, পিএসসি, প্রক্টর মো: রাশেদুল ইসলামসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত