গোলাপগঞ্জ প্রতিনিধি

০১ জানুয়ারি, ২০২০ ২০:১৬

গোলাপগঞ্জে বই উৎসব পালন

নতুন বছরের প্রথম দিনে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সিলেটের গোলাপগঞ্জে পালন করা হয়েছে বই উৎসব। ১ জানুয়ারি (বুধবার) গোলাপগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের হাতে বই বিতরণ করে বই উৎসব উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান।

তিনি সকালে সরকারি এমসি একাডেমি স্কুল এন্ড কলেজ ও ফুলবাড়ি ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে বই বিতরণ কার্যক্রম এর শুভ উদ্বোধন করেন।

সকাল ১১টায় ফুলবাড়ি ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান বলেন, আমরা যখন লেখাপড়া করেছি তখন নতুন বই পেতাম না, আমাদের দেওয়া হতো পুরনো বই। কিন্তু বর্তমানে শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বছরের প্রথম দিনেই বিনামূল্যে নতুন বই পাচ্ছে। তিনি অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন, শিশুদের ভবিষ্যৎ গড়ার দায়িত্ব মাতাপিতা ও শিক্ষকদের। এই দায়িত্ব পালন করলে শিশুরা আগামীতে আমাদের ভাল একটি রাষ্ট্র ভাল একটি রাষ্ট্র উপহার দিবে। এই শিশুরাই আগামীর ভবিষ্যৎ।

পৌর আওয়ামী লীগের সেক্রেটারি ও ফুলবাড়ি ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. রুহেল আহমদের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা খুশি আক্তারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার দেওয়ান নাজমুল আলম, সহকারী শিক্ষা অফিসার জহিরুল ইসলাম, পৌর কাউন্সিলর, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য নুরুল আম্বিয়া চৌধুরী জামিল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহছুছা বেগম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আলী আহমদ, আব্দুস সুফান, দাতা সদস্য বাবর চৌধুরী, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সেক্রেটারি জাহিদ উদ্দিন, সাংবাদিক ফাহিম আহমদ। এছাড়াও উপজেলার ফুলবাড়ি ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইয়াগুল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ, নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজ, রণকেলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রত্যেকটি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় সহ প্রত্যেকটি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে এক যুগে বই উৎসব অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত