COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

56

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

961,448

Worldwide
Cases

49,163

Deaths
Worldwide

203,176

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

গোয়াইনঘাট প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি , ২০২০ ০১:২৯

পর্যটকদের সুবিধায় পান্তুমাইকে আধুনিকায়নের উদ্যোগ

ছবি: ফেসবুক

সিলেটের গোয়াইনঘাটের অন্যতম পর্যটন কেন্দ্র পান্তুমাইকে পর্যটকবান্ধব হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেয়া হচ্ছে।

সারিবদ্ধ পাহাড়, পাহাড় থেকে গড়িয়ে পড়া ঝর্ণার কারণে পর্যটকদের আকর্ষণীয় স্থান পান্তুমাই। এই স্থানকে আধুনিকায়নের উদ্যোগ নিয়েছে সরকার। এজন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পের আওতায় থাকবে ওয়াশব্লক, পর্যটকছাউনি, বসার বেঞ্চ।

উন্নয়ন কাজের লক্ষ্যে বুধবার দুপুরে উপজেলার ২ নং পশ্চিম জাফলং ইউনিয়নের পান্তুমাই ঝর্ণা পরিদর্শনে আসেন গোয়াইনঘাটের উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক আহমদ ও উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব।

তারা জানান, মুজিববর্ষে সরকারের পর্যটন নিয়ে ধারাবাহিক উন্নয়ন পরিকল্পনার আওতায় পান্তুমাইয়ের পর্যটন ব্যবস্থাপনাকে আরও ঢেলে সাজানো হচ্ছে।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব বলেন, প্রকৃতি কন্যা খ্যাত সিলেটের গোয়াইনঘাটে পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে। এখানকার পর্যটন ব্যবস্থাপনাকে আরও সুন্দর ও পর্যটকবান্ধব করে গড়ে তুলতে সরকার আন্তরিক। পান্তুমাই পর্যটন কেন্দ্রকে আরও সুন্দর ও মনোরম করে গড়ে তুলতে গৃহীত পদক্ষেপের আওতায় প্রাথমিকভাবে সেখানে ওয়াশব্লক, পর্যটক ছাউনি ও পর্যটকদের বসার বেঞ্চ তৈরি করে দেয়া হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক আহমদ বলেন, গোয়াইনঘাটের সবকটি পর্যটন স্পটেই মানুষজন ঘুরতে আসেন। পরিবার, পরিজনসহ আনন্দঘন মুহূর্ত কাটাতে তারা ছুটে আসে আমাদের পর্যটনস্পট সমূহে। পর্যটনকে ঘিরে সরকারের নানামুখী উন্নয়ন সাধিত হচ্ছে। পান্তুমাই পর্যটন কেন্দ্রকে আরও আধুনিকতায় নিয়ে আসতে একটি পরিকল্পনা নেয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত