বাহুবল প্রতিনিধি

১১ মার্চ, ২০২০ ২০:২৪

বাহুবলে কৃষি জমি থেকে মাটি তোলার দায়ে দুই লক্ষ টাকা জরিমানা

এক্সকাভেটর-ট্রাক্টর জব্দ

জব্দকৃত এক্সকাভেটর ও ট্রাক্টর

বাহুবলে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি তোলার দায়ে এক ব্যক্তিকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া তোলার দায়ে কাজে ব্যবহৃত একটি এক্সকাভেটর ও দুইটি ট্রাক্টর জব্দ করা হয়েছে।

বুধবার (১১ মার্চ) বিকেলে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত), সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃস্টফার হিমেল রিছিলের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এ দণ্ডাদেশ দেওয়া হয়।

জানা যায়, উপজেলার সাতপাড়িয়া গ্রামের হাওরে কৃষি জমি থেকে অবৈধভাবে তোলার খবর পেয়ে বুধবার দুপুরে অভিযান চালিয়ে একটি এক্সকাভেটর ও দুইটি ট্রাক্টর জব্দ করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃস্টফার হিমেল রিছিল। পরে বিকেলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কৃষি জমি থেকে অবৈধভাবে তোলার অপরাধে ট্রাক্টর চালক উপজেলার বরইউড়ি গ্রামের আব্দাল মিয়ার ছেলে মোজাহিদ মিয়া ও হরিতলা গ্রামের ঈমান আলীর ছেলে হান্নান মিয়াকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা এবং এক্সকাভেটর মালিক উপজেলার শংকরপু গ্রামের আজগর আলীর ছেলে ওয়াছির মিয়াকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ( ভূমি) খৃস্টফার হিমেল রিছিল বিষয়টি নিশ্চিত করে বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

 

আপনার মন্তব্য

আলোচিত