ছাতক প্রতিনিধি

০৫ এপ্রিল, ২০২০ ২১:৪৪

ছাতকের গ্রামীণ বাজারগুলোতে ভিড় বাড়ছে

পুলিশ-সেনা দেখলেই দৌড়

ছাতকে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারের জারি করা নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঘরের বাইরে বেরোতে শুরু করেছে মানুষ। ফের চায়ের দোকানে জমতে শুরু করেছে আড্ডা। কেউ কেউ আবার ইচ্ছেমত খুলে বসছেন ব্যবসা প্রতিষ্ঠান। সেই সাথে সড়কে যানবাহনের সংখ্যাও বেড়ে চলছে।

 প্রশাসনের কড়া নজরদারি থাকায় ছাতক শহর, গোবিন্দগঞ্জ বাজার ও জাউয়া বাজারে লোক সমাগম কম থাকলেও গ্রামীণ সড়ক ও হাট-বাজারে এমন চিত্র এখন প্রতিদিনের। এসব বাজারগুলোতে স্বাভাবিক সময়ের মতো মানুষের জটলা লেগেই আছে। এতে ঝুঁকি বাড়ছে ভাইরাস সংক্রমণের। প্রত্যহ আইনশৃংখলা বাহিনীর তৎপরতায়ও মানুষের বিচরণ কমছে না।

সরকারের নির্দেশনা মেনে প্রথম দিকে লোকজন তেমন একটা ঘরের বাইরে বের হননি। নিত্যপণ্য ছাড়া বন্ধ ছিল সব ব্যবসা প্রতিষ্ঠান। রাস্তায় যানবাহনও ছিল কম। কিন্তু কয়েক দিন যেতে না যেতেই ঘর ছেড়ে বেরিয়ে এসেছে মানুষ। সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ব্যবসা প্রতিষ্ঠান খুলতে শুরু করায় বাজার গুলোতে ভিড় বাড়ার পাশাপাশি চায়ের দোকানগুলোতে আগের মতোই জমছে আড্ডা। পুলিশ বা সেনাবাহিনীর সদস্যরা এসব বাজার গুলোতে আসতে দেখলেই নামছে দোকানের সাটার। দৌড়ে আশপাশে লুকিয়ে থাকছেন সবাই। আইনশৃংখলা বাহিনী ফিরে যাওয়ার পর ফের দোকান খুলে বসছে দোকানি। অলি-গলিতে জমছে মানুষের ভিড়। বিশেষ করে ধারণ বাজার, চেচান বাজার, বড়কাপন পয়েন্ট, টেটিয়ারচর বাজার, দোলারবাজার, জাহিদপুর বাজার, সিরাজগঞ্জ বাজার, মানিকগঞ্জ বাজার, হাসনাবাদ বাজার, শান্তিগঞ্জ বাজার কামারগাঁও, পরগনা বাজার, আলীগঞ্জ বাজারসহ গ্রামীণ বাজারগুলোতে প্রত্যহ কারণে-অকারণে ভিড় বেড়েই চলছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবির জানান, গত কয়েকদিন মানুষকে সচেতন করতে একযোগে কাজ করেছি আমরা। তবুও ঘরে ফিরছে না কিছু মানুষ। এখন অপ্রয়োজনে ঘোরাফেরা করলে শাস্তি ও জরিমানা করা হবে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত