কমলগঞ্জ প্রতিনিধি

০৬ এপ্রিল, ২০২০ ০১:৫৭

কমলগঞ্জে বিশেষ অভিযানে ১০ মামলায় ৫২০০ টাকা জরিমানা আদায়

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মৌলভীবাজারের কমলগঞ্জে সেনাবাহিনী ও পুলিশের বিশেষ অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে রোববার ১০টি ৫২০০ টাকা নগদ জরিমানা আদায় করা হয়েছে। রোববার সকাল ১১টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ও শমশেরনগর বাজারে এ অভিযান চলে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হক, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান, ওসি (তদন্ত) সুধীন চন্দ্র দাশ, শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরী নেতৃত্বে সেনাবাহিনীর একটি দলের অংশগ্রহনে এ অভিযান চলে। অভিযানকালে বিনা কারণে মোটরসাইকলে নিয়ে ও হেলমেট বিহিন চলায় ১৮৬০ দন্ডবিধির ১৮৮ ও ২৬৯ উপধারায় ৯ মোটরসাইকেল আরোহী ও একজন দোকানদারের মোট ৫ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বলেন, এই ক্রান্তিকালে নিজের, নিজের পরিবার ও দেশবাসীর সু-রক্ষায় সরকার খাদ্য দ্রব্য, নিত্য প্রয়োজনীয় দোকান ও ফার্মেসীসহ স্বাস্থ্য সেবায় যুক্ত প্রতিষ্ঠান ব্যতীত সকল দোকানপাট বন্ধ রাখার সরকারি নির্দেশনা রয়েছে। এসব নির্দেশনা মানা হচ্ছে কিনা তা তদারকি ও বিনা কারণে কেউ বাইরে ঘুরে তা পর্যবেক্ষণে প্রতিদিনই উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সেনাবাহিনীর অংশ গ্রহনে যৌথ অভিযান চলছে। এত কিছুর পরও কিছু মানুষজন বিধি নিষেধ মানছেন না। তখনই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হচ্ছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রট আশেকুল হক বলেন, এ উপজেলাবাসীর সু-রক্ষায় তিনি বাহিনী ও সংবাদকর্মীরা মিলে প্রতিদিনই বিশেষ পর্যবেক্ষণ করছেন। এসময় নিয়ম না মানায় কিছু দোকানী ও মোটরসাইকেল আরোহীদের জরিমানা করা হচ্ছে। তিনি আরও বলেন, প্রয়োজনে আগামীতে আরও কঠোর আইন প্রয়োগ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত