সিলেটটুডে ডেস্ক

২১ এপ্রিল, ২০২০ ২০:৪৯

সিলেটে বাসা ও দোকান ভাড়া মওকুফ করলেন আরও তিনজন

করোনাভাইরাস সংক্রমণের এই সময়ে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবীরা পড়েছেন খাদ্য সংকটে। সরকারী বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে খাদ্য সামগ্রী দেয়া হলেও আয় বন্ধ হয়ে পড়ায় বিপাকে পড়েছেন হাজারো মানুষ। নিম্ন মধ্যবিত্তরাও পড়েছেন সংকটে।

করোনার কারণে লকডাউনের সময় বাড়ার সাথে সাথে এমন সংকট বেড়েই চলেছে। বিশেষত ভাড়া বাসায় থাকা নাগরিকরা পড়েছেন সবচেয়ে বিপাকে। নিত্যপণ্য ক্রয়ের টাকা জোগাড়ে যেখানে হিমশিম খাচ্ছেন, সেখানে বাসা কিংবা দোকানের ভাড়ার টাকা জোগাড় করা প্রায় দুঃসাধ্য হয়ে পড়েছে তাদের জন্য।

এ অবস্থায় অসহায় এসব মানুষের পাশে দাড়াতে সিলেট নগরীর বাসা ও দোকান মালিকদের আহবান জানিয়েছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। সিসিক মেয়র ঘোষণা দিয়েছিলেন যারা বাসা ভাড়া মওকুফ করবেন তাদের পানির ফি নেবে না সিটি করপোরেশন। সেই আহবানে সাড়া দিয়ে ইতিমধ্যে অনেকেই তাদের বাসা কিংবা দোকানের ভাড়া মওকুফ করেছেন।

এরই ধারাবাহিকতায় নগরীর শাহী ঈদগাহ এলাকার অনামিকা ১৭ নম্বর বাসার সত্ত্বাধিকারী মোরশেদা আক্তার সুন্নি তার আবাসিক ভবনের এক মাসের ভাড়া প্রায় দেড় লাখ টাকা মওকুফের ঘোষণা দিয়েছেন। এছাড়া আরও দুই মাসের ভাড়ার ৫০ শতাংশ মওকুফ করেছেন তিনি।

বিজ্ঞাপন

এছাড়া রায়হান আহমদ ও মরহুম লোকমান আহমদের মালিকানাধীন দিগন্ত ৬৭ নম্বর বাসার মোট ২৯টি পরিবারের ২ মাসের ভাড়া মওকুফ করার ঘোষণা দিয়েছেন।

এদিকে এলাকার নজির কমপ্লেক্স-এর সত্ত্বাধিকারী মঞ্জুর জামান চৌধুরী কমপ্লেক্সেও সকল দোকানের ভাড়া মওকুফ করেছেন। পরিস্থিতি বিবেচনায় তার ৩টি কলোনির ভাড়াটিয়াদের ভাড়াও তিনি মওকুফের ঘোষণা দিয়েছেন।

বাসা ও দোকান ভাড়া মওকুফ করায় এই তিনজনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

আপনার মন্তব্য

আলোচিত