নিজস্ব প্রতিবেদক

২৪ এপ্রিল, ২০২০ ১৭:৩৯

এবার ওসমানী হাসপাতালের ৭৮ ইন্টার্ন চিকিৎসক কোয়ারেন্টিনে

এক শিক্ষানবীশ (ইন্টার্ন) চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৭৮ শিক্ষানবীশ চিকিৎসককে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের মধ্যে বৃহস্পতিবার ৮জনের নমুনা পরীক্ষা করা হয়। বাকীদের ধাপে ধপে পরীক্ষা করা হবে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য জানিয়েছেন। সবাইকে ওসমানী হাসপাতালের ইন্টার্ন হোস্টেলে কোয়ারেন্টিন করে রাখা হয়েছে বলে জানান তিনি।

বুধবার এই হাসপাতালের এক শিক্ষানবীশ চিকিৎসক করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। তিনিও হাসপাতালের ইন্টার্ন হোস্টেলেই রয়েছেন।

এরআগে গত ১৩ এপ্রিল এই হাসপাতালের গাইনী ওয়ার্ডে চিকিৎসাদন এক প্রসূতির করোনা শনাক্ত হলে হাসপাতালটির ১৯ চিকিৎসক ও ১৪ সেবিকাসহ ৪৪ জনকে কোয়ারেন্টিন করা হয়।

বিজ্ঞাপন



এদিকে, বৃহস্পতিবার ওসমানী হাসপাতালের গাইনী ওয়ার্ডে চিকিৎসাধীন আরেক প্রষুতির করোনা সনাক্ত হয়।

ওই নারীর সংস্পর্শে যেসব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা এসেছেন তাদেরও কোয়ারেন্টিন করা হবে বলে জানান হিমাংশু লাল রায়।

জানা যায়, করোনা শনাক্ত হওয়া ওসমানীর ওই শিক্ষানবীশ চিকিৎসক সম্প্রতি গাজীপুর থেকে সিলেট ফেরেন। সিলেটে আসার পর সন্দেহবশত তার করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে।

এদিকে শহীদ শামসুদ্দিন হাসপাতালের স্টোর কিপারের করোনা শনাক্তের পর তাকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। একই সাথে তার পরিবারের ৩ সদস্যে নমুনা সংগ্রহ করে পরীক্ষার করানো হয়েছে বলেও জানান ডা. হিমাংশু লাল রায়।

উল্লেখ্য, সিলেট বিভাগে এপর্যন্ত ৪৯ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে।

আপনার মন্তব্য

আলোচিত