নিজস্ব প্রতিবেদক

২৭ এপ্রিল, ২০২০ ০০:২৮

জকিগঞ্জে ওএমএস’র চাল লুট: মিল মালিকসহ ৮ জনের নামে মামলা, গ্রেপ্তার ৬

সিলেটের জকিগঞ্জ উপজেলার কালিগঞ্জ বাজারে ওএএমএস'র চালু লুটের ঘটনায় সিলেটের এক মিল মালিকসহ ৮ জনকে আসামি করে মামলা করা হয়েছে। এ ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার সকালে কালিগঞ্জ বাজারে খোলাবাজারে ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য সরকারের খাদ্যবান্ধব ওএমএস কর্মসূচির চাল ছিনিয়ে নেয় এলাকাবাসী। ট্রাকে করে ৫৭০ বস্তা চাল নিয়ে যাওয়ার সময় এ লুটের ঘটনা ঘটে বলে জানা গেছে। পরে পুলিশ অভিযান চালিয়ে ৩৪৬ বস্তা চাল উদ্ধার করে।

তবে স্থানীয় একটি পক্ষ বলছে, চাল আত্মসাত করে ট্রাকে করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা চালসহ ট্রাক আটক করে। কোনো লুটপাটের ঘটনা ঘটেনি।

বিজ্ঞাপন



এ ঘটনায় সিলেটের মেসার্স মেঘনা অটো রাইস মিলের সত্ত্বাধিকারী শফিকুল ইসলামসহ ৮ জনকে আসামি করে মামলা করা হয়েছে। মামলার অপর আসামিরা হলেন- ডিলার আব্দুল মুকিত, ডিলার জয়নাল আহমদ, আব্দুল আজিজ, ট্রাকচালক কামরুল ইসলাম, সইফ উদ্দিন, দেলওয়ার হোসেন ও বিপ্লব আহমদ।

মামলা দায়েরের তথ্য নিশ্চিত করে জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. আব্দুন নাসের জানান, খাসেরা গ্রামের মৃত ফয়জুর রহমানের ছেলে ডিলার জয়নাল আহমদ (২৭), আইয়র গ্রামের আব্দুস সালামের ছেলে ডিলার আব্দুল মুকিত (৩১), কসকনকপুর গ্রামের আছদ্দর আলীর ছেলে ট্রাকচালক কামরুল ইসলাম (২৭), বারগাত্তা গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে সইফ উদ্দিনকে (৩০) ও চাল লুটপাটের ঘটনায় নগরকান্দি গ্রামের আব্দুল ওয়াহিদের ছেলে দেলোয়ার হোসেন (২৯) ও দেওয়ানেরচক গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে বিপ্লব আহমদকে (২৮) আটক করা হয়েছে।

বিজ্ঞাপন



স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সকাল সাড়ে ১১টার দিকে কালিগঞ্জ বাজারের হোসেন এন্ড সন্সের সামনে ট্রাক থামিয়ে ১০ টাকা দরের ৩০ কেজি ওজনের চালের বস্তা নামানোর সময় স্থানীয় জনতার সন্দেহ হয়। তখন ট্রাকচালককে চাল নামানোর বিষয়ে জিজ্ঞেস করলে চালক জানান চালগুলো কালিগঞ্জের দুই ব্যবসায়ীর। তারপর স্থানীয় জনতা ট্রাকচালকের কাছে চালের সরকারি কাগজপত্র দেখতে চাইলে তিনি কাগজপত্র দেখাতে পারেনি। তখন ট্রাকসহ চাল আটক করে প্রশাসনকে খবর দেন স্থানীয়রা।

এসময় স্থানীয় অর্ধশতাধিক লোক হামলা চালিয়ে ট্রাক থেকে চাল লুট করে নিয়ে যায়।

জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ বলেন, খাদ্য অধিদপ্তরের চাল আটক করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। ট্রাকসহ চালগুলো জব্দ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত