বড়লেখা প্রতিনিধি

২৭ এপ্রিল, ২০২০ ২৩:১০

বড়লেখায় মারা যাওয়া ব্যক্তির করোনা ধরা পড়েনি

করোনার উপসর্গ নিয়ে সিলেটে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে মারা যাওয়া ব্যক্তির (৫০) করোনা ধরা পড়েনি। গত বৃহস্পতিবার (২৩ এপ্রিল) রাতে তিনি মারা যান। ওইদিন (গত বৃহস্পতিবার) রাতেই  মৌলভীবাজারের বড়লেখায় তাঁর পারিবারিক কবরস্থানে স্বাস্থ্যবিধি অনুযায়ী তাঁর দাফন হয়েছে। বড়লেখা উপজেলা প্রশাসন মৃত ব্যক্তির বাড়ি লকডাউন করে। তবে ওই বাড়ির লকডাউন অব্যাহত আছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার বুকে ব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে ওই ব্যক্তি বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। কয়েকদিন আগে থেকে তাঁর জ্বর ছিল। তিনি একসময় মধ্যপ্রাচ্যে ছিলেন। তখন কিডনি ও লাঙে তাঁর সমস্যা হয়েছিল। এই কারণে তিনি আর বিদেশ যাননি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাঁকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে পাঠানো হয় শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে। সেখানে ভর্তির কয়েক ঘন্টার মধ্যে তিনি মারা যান। মৃত্যুর পর তাঁর নমুনা সংগ্রহ করা হয়। গত রোববার (২৬ এপ্রিল) রাতে সিলেট থেকে জানানো হয়েছে পরীক্ষায় তাঁর করোনা ধরা পড়েনি। তাঁর পরিবারের চারজনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল। ফলাফল এখনো আসেনি। পরিবারের সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক রত্নদ্বীপ বিশ্বাস সোমবার (২৭ এপ্রিল)  বলেন, ‘মারা যাওয়া ব্যক্তির করোনা নেগেটিভ এসেছে। তবে বাড়ি লকডাউন থাকবে। পরিবারের চারজনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। ফলাফল আসেনি। তাই পরিবারের সবাইকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। স্থানীয় প্রশাসন থেকে তাদের সুবিধা-অসুবিধা দেখা হচ্ছে।’

আপনার মন্তব্য

আলোচিত