চট্টগ্রাম প্রতিনিধি

২৩ জানুয়ারি, ২০১৭ ২২:০১

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনার প্রতিবাদে মানববন্ধনে ছাত্রলীগের বাধা

মহাসড়কে বেপোরয়া গাড়ি চালানোর কারণে ঘটা সড়ক দুর্ঘটনার প্রতিবাদে চট্টগ্রামে আয়োজিত এক মানববন্ধনে বাধা দিয়েছে ছাত্রলীগ।

ঢাকা-চট্টগ্রাম সড়কে হানিফ এন্টারপ্রাইজের একটি বাস দুর্ঘটনায় নিহত হওয়া ফারজাতুল আলমের বন্ধুদের আয়োজনে সোমবার বিকেলে দামপাড়া এলাকাতে  এই মানববন্ধনে এমইএস কলেজ ছাত্র সংসদের ভিপি ওয়াসিম উদ্দিন চৌধুরীর সমর্থকরা বাধা দেয়।

গত ১২ জানুয়ারি রাতে কুমিল্লার কালিবাজার এলাকায় হানিফ এন্টারপ্রাইজের একটি বাসের বেপরোয়া গতির কারণে দুর্ঘটনায় নিহত হন ফারজাতুল আলম। গুরুতর আহত হন ছাত্র ইউনিয়ন কর্মী শামিমা ইয়াসমিনসহ বেশ কয়েকজন।

মর্মান্তিক এই দুর্ঘটনার প্রতিবাদে এবং চালকদের সতর্ক করার দাবিতে হানিফ এন্টারপ্রাইজের বাস কাউন্টারের সামনে ‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে তরুণ সমাজ’র ব্যানারে মানববন্ধন পালনের সময় ওয়াসিম তার দলবল নিয়ে এসে বাধা দেন। তারা হানিফের কাউন্টারের সামনে থেকে মানববন্ধন সরিয়ে দিতে জোর করেন।  

জানতে চাইলে ভিপি ওয়াসিম উদ্দিন চৌধুরী  বলেন, যারা মানববন্ধন করছিল তারা হানিফের বাস কাউন্টারটি বন্ধ করে দিতে চেয়েছে।

তাদেরকে সরিয়ে দেওয়ার চেষ্টার বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, “আমি তাদেরকে বলেছি, ‘আপনাদের দাবি নিয়ে আপনারা কর্তৃপক্ষের সাথে কথা বলেন। তাহলে সমস্যার সমাধান হবে’।”

মানববন্ধনে অংশ নেয়া তোফাজ্জেল অভি বলেন, “আমরা শান্তিপূর্ণভাবে মানববন্ধন করছিলাম। এসময় কিছু ছেলে এসে আমাদের কয়েকজনের গায়ে ধাক্কা দেয়।

“অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আমরা ওখান থেকে সরে গিয়ে আমাদের মানববন্ধন শেষ করি।”

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ‘দুর্ঘটনা প্রতিরোধে তরুণ সমাজ’র সংগঠক জাহেদা পারভিন, হাসান মুরাদ, সৌরভ চৌধুরী, জাহেদ, জন মুহাম্মদ, বিপ্লব শাহা ও সৃজিতা মিতু।

মানববন্ধন পরিচালনা করেন আরিফুল হক।

আপনার মন্তব্য

আলোচিত