সিলেটটুডে ডেস্ক

৩০ জানুয়ারি, ২০১৭ ১৩:১৪

শিবিরের আস্তানা থেকে ‘নিরবে হত্যার কৌশল’ উদ্ধার, আটক ২

রাজশাহীতে ইসলামী ছাত্রশিবিরের আস্তানায় অভিযান চালিয়ে পাওয়া গেল ‘নিরবে হত্যার কৌশল’ নামের একটি বইয়ের ফটোকপি। ঘটনাস্থল থেকে ২ শিবির কর্মীকে আটক করেছে পুলিশ। 

রোববার (২৯ জানুয়ারি) বিকালে রাজশাহীর বোয়ালিয়া থানার শিরোইল বাস টার্মিনালের পেছনের কাঁচাবাজার এলাকার এক বাড়িতে অভিযান চালিয়ে এ আস্তানার সন্ধান পায় পুলিশ।

পুলিশ জানায়, ওই আস্তানা থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, শিবিরের লিফলেট, শিবিরের ক্যালেন্ডার, সিডি, ব্যানার, দু’টি হাতবোমা ও ‘নিরবে হত্যার কৌশল’ বইয়ের তিন সেট ফটোকপি উদ্ধার করা হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, এ সময় শিবিরের দুই কর্মীকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, ‘নিরবে হত্যার কৌশল’ বইয়ে চাকু ও নান চাকু ও ছোরার ছবি রয়েছে। ওই বইয়ের কাভার পেইজে লেখা রয়েছে লেখক- মাস্টার হেই লং এবং বইটির বাংলায় অনুবাদ করেছে বাংলাকোট মিডিয়া নামের একটি সিন্ডিকেট সংস্থা। ওই বইয়ে একজন ব্যক্তিকে কীভাবে হত্যা করা যাবে, তার কলাকৌশল বিস্তারিত লেখা রয়েছে।

আটক শিবিরের দুই কর্মী হলেন- মনিরুল ইসলাম ও রাসেল আহমেদ রাশেদ। মনিরুল ইসলাম শিরোইল এলাকার লুৎফর রহমানের ছেলে। রাসেল আহমেদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

বাড়িটি দাওয়াতুল ট্রাস্ট নামের একটি সংস্থার মালিকানাধীন বলে জানিয়েছে পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত