পাবনা প্রতিনিধি

০৫ মার্চ, ২০১৭ ১৩:৫২

পাবনায় মোবাইল চুরির অভিযোগে শিশু নির্যাতন, গ্রেপ্তার ১

পাবনার চাটমোহরে মোবাইল চুরির অভিযোগে রাইদুল ইসলাম (১২) নামে এক শিশুকে পিটিয়ে ও শরীরের বিভিন্ন স্থানে সুঁচ দিয়ে খুঁচিয়ে নির্যাতন করা হয়েছে। তাকে আহত অবস্থায় চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার (৪ মার্চ) সকালে উপজেলার মথুরাপুর ইউনিয়নের চিরইল গ্রামে এ ঘটনা ঘটে।

আহত শিশু রাইদুল চিরইল গ্রামের মো. কামরুল হোসেনের ছেলে।

এ ঘটনায় শিশুটির মা নাসিমা খাতুন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। পরে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাজেদুর রহমান (২৬) নামে একজনকে গ্রেপ্তার করেছে। সাজেদুর চিরইল গ্রামের আজিত হোসেনের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও শিশুর মা নাসিমা খাতুন জানান, পাশের বাড়ির মৃত পানাই সরদারের ছেলে আজিত হোসেনের বাড়িতে শুক্রবার রাতে ঘরে সিঁধ কেটে মোবাইল ফোন চুরি করে নিয়ে যায় চোরেরা। এ ঘটনার পর আজিত, তার ছেলে সাজেদুর ও অন্য সহযোগীরা মিলে সকালে বাড়িতে এসে মোবাইল চুরির অভিযোগ এনে শিশু রাইদুলকে ধরে তাদের বাড়িতে নিয়ে যায়। এ সময় তারা দড়ি দিয়ে বেঁধে শিশুটিকে পেটাতে থাকে।

রাইদুলের মা নাসিমা খাতুন অভিযোগ করেন, একপর্যায়ে তারা বস্তা সেলাই করা সুঁচ দিয়ে রাইদুলের শরীরের বিভিন্ন স্থানে খুঁচিয়ে তাকে জখম করে। রাইদুলের মা এ সময় বাধা দিতে গেলে তাকেও মারধর করা হয়। পরে তারা ওই শিশুর মায়ের কাছ থেকে মোবাইল ফোনের ক্ষতিপূরণ হিসেবে ১ হাজার ৫০০ টাকা নিয়ে রাইদুলকে ছেড়ে দেয় বলে জানান তিনি।

এদিকে মারধরের বিষয়টি অস্বীকার করে আজিত হোসেন বলেন, রাইদুল এলাকায় একাধিক চুরির সঙ্গে জড়িত ছিল। এর আগে এ নিয়ে এলাকায় তার বিচারও হয়েছে। তবে এলাকাবাসী দু-একটা চড় দিয়েছে বলে স্বীকার করেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে স্থানীয় ইউপি চেয়ারম্যান সরদার আজিজুল হক বলেন, আমার কাছে শিশুটির মা এসেছিল। আমি তাকে হাসপাতালে ভর্তি করতে বলেছি এবং পরবর্তীতে এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছি।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. আনোয়ারুল ইসলাম জানান, শিশুটির মা বাদী হয়ে থানায় মামলা করেছেন। ঘটনার সঙ্গে জড়িত একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত