রাঙামাটি প্রতিনিধি

০৬ মার্চ, ২০১৭ ১২:৪৯

রাঙামাটিতে চলছে সকাল-সন্ধ্যা হরতাল

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও নিয়োগে বৈষম্যের প্রতিবাদ, জনসংখ্যার আনুপাতিক হারে ভর্তি ও চাকুরী ক্ষেত্রে পার্বত্য বাঙালি কোটা চালুর দাবিতে রাঙামাটিতে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে।

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ এই হরতালের ডাক দেয়। হরতালের সমর্থনে সোমবার (৬ মার্চ) সকাল থেকেই রাঙামাটি শহরের বিভিন্ন মোড়ে পিকেটিং করছেন বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

শহরের রিজার্ভ বাজার, বনরূপা, তবলছড়ি, কলেজ গেইট ও ভেদভেদী এলাকায় পিকেটিং করতে দেখা গেছে বাঙালি সংগঠনগুলোর নেতাকর্মীদের। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গুরুত্বপূর্ণ মোড়গুলোতে অবস্থান নিয়েছেন।

হরতালের কারণে রাঙামাটি শহরের অভ্যন্তরীণ ও দুরপাল্লার সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে। শহর থেকে উপজেলা বা পাশের জেলাগুলোর উদ্দেশে কোন বাস বা লঞ্চ ছেড়ে যায়নি। রাঙামাটি জেলা শহর ছাড়াও লংগদু, বাঘাইছড়ি, কাপ্তাই, কাউখালী উপজেলা থেকেও শান্তিপূর্ণ হরতাল পালিত হওয়ার খবর পাওয়া গেছে।

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে আজ আমরা হরতাল পালন করছি। যতদিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের দাবি না মানবে, ততদিন আমরা কর্মসূচি পালন করে যাবো এবং আরো কঠোর কর্মসূচি ঘোষণা করব।

তিনি বহিষ্কৃত বিশ্ববিদ্যালয় ছাত্র শামসুজ্জামান বাপ্পীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান।

রাঙামাটি কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ রশিদ জানান, শান্তিপূর্ণভাবেই হরতাল পালিত হচ্ছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাইনি। আমাদের বাড়তি পুলিশ শহরে দায়িত্ব পালন করছে।

আপনার মন্তব্য

আলোচিত