সিলেটটুডে ডেস্ক

২৯ মার্চ, ২০১৭ ১৮:৩৯

ভোটগ্রহণের আগে কুমিল্লায় জঙ্গিবিরোধী অভিযান নয়: সিইসি

বৃহস্পতিবার (৩০ মার্চ) কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোটগ্রহণের আগে কোটবাড়ীর চিহ্নিত জঙ্গি আস্তানায় কোনও ধরনের অভিযান চালানো হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

বুধবার (২৯ মার্চ) বিকেলে গণমাধ্যমকে দেয়া একটি সাক্ষাৎকারে সিইসি বলেন, প্রয়োজন হলে ভোট শেষ হওয়ার পর এখানে অভিযান চালানো হবে। সাক্ষাৎকারটি নিয়েছে বাংলাট্রিবিউনডটকম।

তিনি বলেন, জঙ্গি আস্তানার ঘটনায় কুসিক নির্বাচনে কোনও প্রভাব পড়বে না।

নির্বাচন ও কোটবাড়িতে জঙ্গি আস্তানা ঘিরে রাখার ঘটনার প্রতিক্রিয়ায় সিইসি নুরুল হুদা বলেন, "কুমিল্লার কোটবাড়ীর ঘটনা সম্পর্কে আমরা অবহিত হয়েছি। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের সঙ্গে আমার কথা হয়েছে। ভোট শেষ হওয়ার আগে এখানে কোনও ধরনের ব্যবস্থা নেওয়া হবে না। ভোট শেষ না হওয়া পর্যন্ত জায়গাটি কর্ডন করে রাখা হবে।"

সিইসি বলেন, "ভোটের আগে এ ধরনের একটি ঘটনা চিহ্নিত হওয়ায় আমাদের জন্য ভালো হয়েছে। কারণ এটাকে (জঙ্গি আস্তানা) কেন্দ্র করে নির্বাচনে নাশকতার ঘটনাও ঘটতে পারত। সেই আশঙ্কা এখন অনেকটাই কেটে গেছে।"

এর আগে, বুধবার বিকালে কুমিল্লা সিটি করপোরেশনের নিকটস্থ কোটবাড়ী এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে ফেলে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। পুলিশ ধারণা করছে, বিপুল পরিমাণ বিস্ফোরকসহ জঙ্গিরা অবস্থান করছে এই বাড়িতে।

আপনার মন্তব্য

আলোচিত