সিলেটটুডে ডেস্ক

২২ এপ্রিল, ২০১৭ ১৪:১৬

শাহজালালে আমদানি নিষিদ্ধ ২৫৫ কার্টন সিগারেট জব্দ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ ২৫৫ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

শনিবার (২২ এপ্রিল) সকালে অভিযান চালিয়ে ওই সিগারেট জব্দ করা হয়। শুল্ক করসহ জব্দকৃত পণ্যের মূল্য প্রায় ১৫ লাখ ৫০ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মোহাম্মদ বেলাল দুবাই থেকে কুয়েত এয়ারওয়েজের KU283 ফ্লাইটে রাত ২টা ২০ মিনিটে শাহজালাল অন্তর্জাতিক বিমানবন্দরে  অবতরণ করেন। ৪ নম্বর ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রম করে দ্রুত চলে যাওয়ার সময় শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা তার লাগেজ তল্লাশি করেন। এ সময় তিনটি লাগেজ খুলে ২৫৫ কার্টন আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট পাওয়া যায়। এর মধ্যে ২০০ কার্টন কোরিয়ার মন্ড ব্র্যান্ড, ৪১ কার্টন ইউএসএর ৩০৩ ব্র্যান্ড ও ১৪ কার্টন ইংল্যান্ডের বেনসন এন্ড হেডেজ ব্র্যান্ডের। সিগারেট দুইটি কার্টন ও একটি ট্রলি ব্যাগে করে আনা হয়।

মইনুল ইসলাম আরো জানান, আমদানি নীতি আদেশ অনুযায়ী, সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি নিষিদ্ধ। জব্দকৃত সিগারেটের মূল্য প্রায় সাড়ে ১৫ লাখ টাকা। এ ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলে তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত